হোম চট্টগ্রামব্রাহ্মণবাড়িয়া ব্রাহ্মণবাড়িয়ায় জাল ভোট দেওয়ায় ৬ জনের কারাদণ্ড

ব্রাহ্মণবাড়িয়ায় জাল ভোট দেওয়ায় ৬ জনের কারাদণ্ড

কর্তৃক Editor
০ মন্তব্য 55 ভিউজ

অনলাইন ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়ার দুটি আসনের কয়েকটি কেন্দ্রে জাল ভোট দেওয়ায় ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। তাদেরকে সাত দিন থেকে দুই বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এ সময় এক কিশোরকে আটক করা হয়েছে।

রোববার (৭ জানুয়ারি) ব্রাহ্মণবাড়িয়া-২ ও ৩ আসনের বিভিন্ন কেন্দ্রে সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের কারাদণ্ড দেওয়া হয়।

কারাদণ্ডপ্রাপ্ত ছয়জনের মধ্যে দুজনের নাম জানা গেছে। তারা হলেন— ব্রাহ্মণবাড়িয়া জেলা শহরের মধ্যপাড়া শান্তিবাগের মো. শাকিকুল ইসলাম অনন্ত (১৮) ও একই এলাকার মো. ইউসুফ (১৮)। রোববার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের অন্নদা সরকারি উচ্চ বিদ্যালয় ভোট কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট জালাল উদ্দিন তাদেরকে দুই বছর করে কারাদণ্ড দেন।

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের আশুগঞ্জ দুর্গাপুর ইউনিয়নের খড়িয়ালা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দিতে যাওয়া একজনকে আটক করে সাত দিন কারাদণ্ড দিয়েছেন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট। একই আসনের আরেকটি কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় এক কিশোরকে আটক করা হয়েছে। ওই আসনের সরাইল উপজেলার বাড়িউড়ায় জাল ভোট দেওয়ার সময় দুজনকে আটক করে ১ মাস করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ব্রাহ্মণবাড়িয়া-৩ আসনের বিজয়নগর উপজেলার শরীফপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে জাল ভোট দেওয়ার সময় একজনকে আটক করে সাত দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান বলেছেন, দুপুর ১টা পর্যন্ত জাল ভোট দেওয়ার অভিযোগ ব্রাহ্মণবাড়িয়ার দুটি আসনে ছয়জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। অপ্রাপ্তবয়স্ক হওয়ায় একজনকে আটক করা হয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন