হোম চট্টগ্রামব্রাহ্মণবাড়িয়া ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোর ভয়ংকর রূপ!

ব্রাহ্মণবাড়িয়ায় টর্নেডোর ভয়ংকর রূপ!

কর্তৃক Editor
০ মন্তব্য 157 ভিউজ

অনলাইন ডেস্ক:

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার শাহবাজপুরে কয়েক মিনিট স্থায়ী ঝড়ের আঘাতে অন্তত ১৫টি বাড়িঘর লন্ডভন্ড হয়েছে। এতে ক্ষতিগ্রস্ত হয়েছে বেশ কিছু পরিবার।

শুক্রবার (৬ অক্টোবর) বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনার পর ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা খোলা আকাশের নিচে অবস্থান করছেন।

স্থানীয়রা জানায়, বিকেল সাড়ে ৩টার দিকে শাহবাজপুর তিতাস নদী থেকে টর্নেডোর সৃষ্টিহয়। এ সময় তিতাস নদীতে জলোচ্ছ্বাস সৃষ্টি হয়। মুহূর্তে জলোচ্ছ্বাসটি নদীর তীরবর্তী সরাইল উপজেলার গ্রাম শাহবাজপুর ৮ নম্বর ওয়ার্ডে আঘাত আনে। এতে অন্তত ১৫টি বাড়ি ঘরের টিনের চালা উড়ে যায়। এতে ক্ষতিগ্রস্ত হয় বেশ কিছু পরিবার। বর্তমানে খোলা আকাশের নিচে অবস্থান করছে ক্ষতিগ্রস্তরা।

এ ব্যাপারে সরাইল উপজেলার শাহবাজপুর ইউনিয়নের চেয়ারম্যান খাইরুল হুদা চৌধুরী বাদল জানান, বিকেলের সাড়ে ৩টার দিকে হঠাৎ করে তিতাস নদীতে একটি ঘূর্ণিঝড়ে সৃষ্টি হয়। মুহূর্তে ঝড়টি লোকালয়ে আঘাত আনে। কোনো কিছু বুঝে ওঠার আগেই লন্ডভন্ড হয়ে যায় শাহবাজপুর তিতাস পাড়ের অন্তত ১৫ থেকে ২০টি ঘরবাড়ি। এতে খোলা আকাশের নিচে অবস্থান করছেন বাড়িঘরের বাসিন্দারা। তবে তাৎক্ষণিকভাবে কোনো হতাহতের খবর জানা যায়নি।

সরাইল উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ সরওয়ার উদ্দিন বলেন, ‘ক্ষতিগ্রস্ত ১২টি পরিবারের তালিকা আমরা পেয়েছি। তাদের প্রত্যেককে ৩০ কেজি করে চাল এবং ঢেউটিন দেয়া হচ্ছে।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন