হোম অন্যান্যশিক্ষা বৃষ্টি প্রার্থনায় ইবিতে ইস্তিসকার নামাজ

বৃষ্টি প্রার্থনায় ইবিতে ইস্তিসকার নামাজ

কর্তৃক Editor
০ মন্তব্য 12 ভিউজ

ইবি প্রতিনিধি:

দেশব্যাপী চলমান তীব্র তাবদাহ থেকে মুক্তি ও বৃষ্টি প্রার্থনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ইস্তিসকার নামাজ অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৯ এপ্রিল) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ফুটবল মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়।

এসময় নামাজ ও মোনাজাত পরিচালনা করেন বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব মাওলানা আশরাফ উদ্দীন খান। এই আয়োজনের সার্বিক ব্যবস্থাপনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের ধর্মতত্ত্ব ও ইসলামী শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী।

এসময় আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাছির উদ্দিন মিঝি, আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি ও লালন শাহ হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকতার হোসেন, একই বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, অধ্যাপক ড. ময়নুল হক, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. মাহবুবুর রহমান, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. রেজওয়ানুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক আব্দুল হান্নান শেখ, ড. আলীনূর রহমান, ড. রুহুল আমিন ও বাংলা বিভাগের অধ্যাপক ড. রহমান হাবিবসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন পর্যায়ের শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন।

নামাজ শেষে অনাবৃষ্টি ও গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়। একই সঙ্গে চলমান বৈশ্বিক সংকট থেকে মুক্তির জন্যও দোয়া করা হয়। এসময় মুসল্লিরা অঝোরে চোখের জল ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন