হোম অন্যান্যস্বাস্থ্য বিএসএমএমইউকে ১৯৯৭৫ কিট দিলো সিনোভ্যাক বায়োটেক

বিএসএমএমইউকে ১৯৯৭৫ কিট দিলো সিনোভ্যাক বায়োটেক

কর্তৃক Editor
০ মন্তব্য 74 ভিউজ

স্বাস্থ্য ডেস্ক:

দেশের দুস্থ ও সুবিধাবঞ্চিতদের স্বাস্থ্য সুরক্ষায় সঠিক চিকিৎসাসেবায় রক্ত সঞ্চালনের সুবিধা নিশ্চিতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়কে (বিএসএমএমইউ) রক্ত পরীক্ষার বিভিন্ন ধরনের প্রায় ২০ হাজার কিট দিযেছে সিনোভ্যাক বায়োটেক (বাংলাদেশ) লিমিটেড।

রক্ত পরীক্ষার এসব কিটের মধ্যে মধ্যে HBsAg, HCV, HIV, malaria, syphilis, and ABO blood group টেস্টিং কিট রয়েছে। যা বিএসএমএমইউতে চিকিৎসাসেবা নিতে আসা রোগীদের রোগ নির্ণয়ে রক্তের বিভিন্ন ধরনের পরীক্ষা করতে সহায়ক ভূমিকা পালন করবে।

বুধবার (৬ মার্চ) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠানে সিনোভাক বায়োটেক (বাংলাদেশ) লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক চিছাও ঝাং (মি. কেভিন) কিটগুলো বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদের কাছে হস্তান্তর করেন।

রক্ত পরীক্ষার কিট হস্তান্তর অনুষ্ঠানের প্রধান অতিথি বিএসএমএমইউর উপাচার্য অধ্যাপক ডা. মো. শরফুদ্দিন আহমেদ বলেন, আজকে রক্ত পরীক্ষার কিট হস্তান্তরের মধ্য দিয়ে বিএসএমএমইউ ও সিনোভ্যাকের মধ্যে একটি নতুন অধ্যায় শুরু হলো। আজকের এ অনুদানের জন্য সিনোভ্যাক বায়োটেক (বাংলাদেশ) লিমিটেডকে আমরা আন্তরিক ধন্যবাদ জানাই। সমাজের সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীকে রক্ত পরিসঞ্চালন সম্পর্কিত স্বাস্থ্যসেবার মাধ্যমে তাদের সঠিক চিকিৎসাসেবা দিতে সহায়ক ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। আমরা আশা করি, ভবিষ্যতেও বাংলাদেশে সাধারণ মানুষের জন্য স্বাস্থ্যসেবা দিতে এগিয়ে আসবে এবং এই ধরনের সহায়তা ও সহযোগিতা অব্যাহত রাখবে।

রক্ত পরীক্ষার কিট হস্তান্তর অনুষ্ঠানে বিএসএমএমইউর ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের চেয়ারম্যান ও অধ্যাপক ডা. মো. আসাদুল ইসলাম, অধ্যাপক ডা. আয়েশা খাতুন, সহযোগী অধ্যাপক ডা. আতিয়ার রহমান, সহকারী অধ্যাপক ডা. সোনিয়া শরমিন, এবং ডা. সুবর্ণা সাহা, সিনোভ্যাক বায়োটেক (বাংলাদেশ) লিমিটেডের চিফ বিজনেস ডিরেক্টর মিস. বেটি লি এবং পাবলিক রিলেশন ম্যানেজার শাহপরান হক এবং বিএসএমএমইউর অন্যান্য বিভাগের জ্যেষ্ঠ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন