হোম খেলাধুলা বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলতে চাইছে না নিউজিল্যান্ড

বাংলাদেশে প্রস্তুতি ম্যাচ খেলতে চাইছে না নিউজিল্যান্ড

কর্তৃক Editor
০ মন্তব্য 161 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপের পর বাংলাদেশে টেস্ট সিরিজ খেলতে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল। সিরিজের আগে বাংলাদেশে একটি দুই দিনের প্রস্ততি ম্যাচও খেলার কথা ছিল কিউইদের। তবে লম্বা বিশ্বকাপের ক্লান্তির কথা মাথায় রেখে সেটা এখন আর খেলতে চাইছে না নিউজিল্যান্ড।

বাংলাদেশের বিশ্বকাপ শেষ হয়েছে আরও দুই দিন আগে। ইতোমধ্যে দেশেও চলে এসেছেন ক্রিকেটাররা। তবে নিউজিল্যান্ডের বিশ্বকাপ সম্ভাবনা এখনও টিকে আছে। আগামী ১৫ নভেম্বর মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে ভারতের বিপক্ষে খেলবে কেইন উইলিয়ামসনের দল।

সেমিফাইনালে জিতলে ফাইনালেও খেলার সুযোগ থাকছে নিউজিল্যান্ডের। সেক্ষেত্রে ক্লান্তিটা আরও বাড়তে পারে কিউইদের। বিশ্বকাপের এই লম্বা সফর শেষে পূর্বঘোষিত সূচি অনুযায়ী ২১ নভেম্বর বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

বিশ্ব আসরে পা দেয়ার আগে বাংলাদেশে ওয়ানডে সিরিজ খেলে গিয়েছিল নিউজিল্যান্ড। এই সিরিজের অংশ হিসেবে এবার টেস্ট সিরিজ খেলতে আসবে কিউইরা। মূল ম্যাচ শুরুর আগে ২৩ ও ২৪ নভেম্বর সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল কিউইদের। তবে বিশ্বকাপের ক্লান্তির কথা চিন্তা করে বিসিবিকে সেই প্রস্তুতি ম্যাচটি বাদ দেয়ার অনুরোধ করেছে নিউজিল্যান্ড ক্রিকেট।

বিসিবি অবশ্য নিউজিল্যান্ডের প্রস্তাবে দ্বিমত করেনি। সফরকারীদের কথা মাথায় রেখে তারাও ম্যাচটি বাতিল করেছেন। এ ব্যাপারে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের সহকারী ব্যবস্থাপক শাহরিয়ার নাফীস দেশের একটি দৈনিক পত্রিকাকে বলেন, ‘নিউজিল্যান্ডের বিশ্বকাপ তো লম্বা হয়ে যাচ্ছে। তারা তাই দুই দিনের প্রস্তুতি ম্যাচটা খেলতে চাচ্ছে না।’

২৮ নভেম্বর সিলেটে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড টেস্ট সিরিজের প্রথম ম্যাচ। এ ম্যাচ দিয়ে পাঁচ বছর পর সিলেটে টেস্ট ক্রিকেট ফিরবে। আগামী ৬ ডিসেম্বর সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচ শুরু হবে মিরপুর শের-ই বাংলা জাতীয় স্টেডিয়ামে। দুটি টেস্টই আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন