হোম খেলাধুলা বাংলাদেশের বিপক্ষে হারলে সেটাকে অঘটন বলা যাবে না: ভারতের কোচ

বাংলাদেশের বিপক্ষে হারলে সেটাকে অঘটন বলা যাবে না: ভারতের কোচ

কর্তৃক Editor
০ মন্তব্য 62 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

সময়টা বাংলাদেশের ভালো না কাটলেও ভারতের বিপক্ষে ম্যাচটাকে বিশ্বকাপে বড় ম্যাচ হিসেবেই বিবেচনা করা হচ্ছে। এর পেছনে কারণও আছে অবশ্য। প্রতিবেশী দলটির বিপক্ষে টাইগাররা যে বরাবরই দারুণ লড়াই উপহার দিয়ে আসছে। সবশেষ চার ম্যাচের তিনটিতেই ভারতকে হারিয়েছে বাংলাদেশ। তারপরও চলতি আসরে দারুণ ফর্মে থাকা স্বাগতিকদের বিপক্ষে টাইগারদের জয়ের সম্ভাবনা দেখছেন না ভারতের অনেক সাবেক খেলোয়াড়। কিন্তু তাদের সঙ্গে একমত নন ভারতের বোলিং কোচ পরশ মামব্রে।

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত অপরাজিত স্বাগতিক ভারত। এখন পর্যন্ত খেলা তিন ম্যাচেই বড় জয় পেয়েছে রোহিত শর্মার দল। পয়েন্ট তালিকার শীর্ষেও তারাই। এমন উড়ন্ত ভারতের মুখোমুখি বাংলাদেশ। আফগানিস্তানের বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করার পর ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে পাত্তাই পায়নি টাইগাররা। দুরন্ত ফর্মের ভারতের সঙ্গে পারবে বাংলাদেশ?

দুই দলের সাম্প্রতিক পরিসংখ্যান যদিও বাংলাদেশকে আশা দেখাচ্ছে, কিন্তু ভারতের মাটিতে ভারতকে হারানোর রেকর্ড নেই বাংলাদেশের। ঘরের মাঠে দুরন্ত ফর্মের রোহিত শর্মা, বিরাট কোহলি, জসপ্রিত বুমরাহ, কুলদীপ যাদবদের সামনে তাই বাংলাদেশ পাত্তাই পাবে না বলে মনে করেন ভারতের সাবেকরা। সঞ্জয় মাঞ্জরেকার তো বলেই দিয়েছেন, সেরা খেলাটা খেললেও ভারতকে হারানোর সামর্থ্য নেই বাংলাদেশের।

তবে কি টাইগাররা ভারতকে হারিয়ে দিলে সেটিকে অঘটন বলতে হবে? – এমন প্রশ্নই করা হয়েছিল আজ ভারতের বোলিং কোচ পরশ মামব্রেকে। তিনি বরং নেতিবাচক উত্তরই দিলেন। ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘বাংলাদেশের বিপক্ষে হারলে সেটা কোন আপসেট হবে না। এটা একটা ম্যাচ যে কোন কিছুই হতে পারে।’

চলতি বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ড বড় ব্যবধানে হেরেছে। গতকাল তো পুঁচকে নেদারল্যান্ডস হারিয়ে দিয়েছে দক্ষিণ আফ্রিকাকে। তাই কোনো হারকেই অঘটন মানতে নারাজ এই কোচ।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচটিকে চ্যালেঞ্জ হিসেবেই দেখছেন এই ভারতীয়। ইনজুরির কারণে এই ম্যাচে সাকিব আল হাসানের খেলা নিয়ে অনিশ্চয়তা আছে। তবে সেসব নিয়ে ভাবতে নারাজ পরশ। এ সময় তিনি টাইগার পেসার তাসকিনের প্রশংসাও করেন । তার চোখে এই মুহূর্তে তাসকিন বিশ্বের অন্যতম সেরা পেসার।

পরশ বলেন, ‘সত্যি বলতে, তাসকিন শেষ কয়েক বছরে খুবই ভালো করছে। আমার মনে হয়, সে বিশ্বের অন্যতম সেরা পেসার। সে বিভিন্ন কন্ডিশনে ভালো করেছে, বিশেষ করে বাংলাদেশে যেখানে পেসারদের জন্য সহায়ক উইকেট থাকে না। আপনি যখন, আন্তর্জাতিক টুর্নামেন্টের স্কোয়াডের অংশ হবেন, তখন অবশ্যই পারফর্ম করতে হবে। তাদের দুই স্পিনার মেহেদী আছে, সব মিলিয়ে বোলিং আক্রমণ ভালো। ‘

সম্পর্কিত পোস্ট

মতামত দিন