হোম আন্তর্জাতিক বাংলাদেশি যাত্রী অসুস্থ: অনুমতি দেয়নি ভারত, সৌদিগামী বিমান নামলো পাকিস্তানে

বাংলাদেশি যাত্রী অসুস্থ: অনুমতি দেয়নি ভারত, সৌদিগামী বিমান নামলো পাকিস্তানে

কর্তৃক Editor
০ মন্তব্য 54 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

একজন যাত্রী অসুস্থ হয়ে পড়ায় ঢাকা থেকে সৌদি আরবের রাজধানী রিয়াদগামী সৌদিয়া এয়ারলাইনসের একটি বিমান পাকিস্তানের বন্দরনগরী করাচিতে জরুরি অবতরণ করেছে।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) ঢাকা থেকে সৌদিয়া এয়ারলাইনসের ওই বিমানটি উড্ডয়নের কিছুক্ষণ পর মাঝ-আকাশে একজন যাত্রী অসুস্থ হয়ে পড়েন। পরে বিমানটি পাকিস্তানের করাচি বিমানবন্দরে জরুরি অবতরণ করে।

বিভিন্ন সূত্রের বরাত দিয়ে পাকিস্তানের স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, মঙ্গলবার ভোর ৩টা ৫৭ মিনিটে সৌদিয়া এয়ারলাইনসের এসভি-৮০৫ ফ্লাইটটি ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রিয়াদের উদ্দেশ্যে যাত্রা করে। কিন্তু ভারতের আকাশসীমায় থাকা অবস্থায় আবু তাহের নামে ৪৪ বছর বয়সী এক যাত্রী অসুস্থ হয়ে পড়েন।

সৌদিয়া এয়ারলাইনসের সূত্র বলেছে, ফ্লাইটটি মাঝ-আকাশে থাকাকালীন ওই যাত্রীর উচ্চ রক্ত চাপের পাশাপাশি বমি শুরু হয়। তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটতে থাকে। এ সময় যাত্রীর শারীরিক অবস্থা বিবেচনায় পাইলট বিমানটিকে মুম্বাইয়ের দিকে ঘুরিয়ে দেন এবং জরুরি অবতরণের জন্য মুম্বাইয়ের এয়ার ট্রাফিক কন্ট্রোলারের (এটিসি) কাছে অনুমতি চান।

মুম্বাই এটিসির পক্ষ থেকে অসুস্থ যাত্রীর জাতীয়তা এবং অন্যান্য তথ্য জানতে চাওয়া হয়। তাৎক্ষণিকভাবে মুম্বাইয়ে অবতরণের অনুমতি না মেলায় বাধ্য হয়ে বিমানের গতিপথ বদলে পাকিস্তানের করাচি শহরের দিকে যান পাইলট।

পাকিস্তানের আকাশসীমা থেকে করাচির এয়ার ট্রাফিক কন্ট্রোলারের কাছে বিমানটির জরুরি অবতরণের অনুমতি চান তিনি। পরে অনুমতি মেলায় সকাল ৭টা ২৮ মিনিটে করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে সৌদিগামী ওই বিমান।

বিমানটি অবতরণের পরপরই পাকিস্তানের সিভিল এভিয়েশন অথরিটির (সিএএ) মেডিকেল টিম বিমানবন্দরে জরুরি ব্যবস্থা গ্রহণ করে। বিমানবন্দরের চিকিৎসকরা তাৎক্ষণিকভাবে ওই রোগীর পরীক্ষা-নিরীক্ষা করেন এবং চিকিৎসাসেবা দেন।

পরে বিমানটি করাচি থেকে আবারও রিয়াদের উদ্দেশ্যে যাত্রা শুরু করে।

সূত্র: জিও নিউজ, নিউজ ইন্টারন্যাশনাল

সম্পর্কিত পোস্ট

মতামত দিন