হোম বরিশালবরগুনা বরগুনায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার

বরগুনায় অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার

কর্তৃক Editor
০ মন্তব্য 58 ভিউজ

অনলাইন ডেস্ক:

বরগুনায় জেলা বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদকের ওপর হামলা ও কার্যালয় ভাঙচুরের প্রতিবাদে ডাকা অনির্দিষ্টকালের বাস ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) দুপুরে ধর্মঘট প্রত্যাহার করে নেয় জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি গ্রুপ। এরপর বরগুনা থেকে সব রুটের বাস চলাচল স্বাভাবিক হয়।

এদিকে বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক সমিতি গ্রুপের সাধারণ সম্পাদক মো. ছগীর হোসেনের ওপর হামলা ও কার্যালয় ভাঙচুরের ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন সংগঠনটির নেতারা। অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের আশ্বাস দিয়েছে স্থানীয় প্রশাসন। এছাড়া বাস চলাচল স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিতের আশ্বাসও দেয়া হয়।

গত রোববার রাতে বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের কার্যালয়ে অবস্থানরত অবস্থায় সংগঠনটি সাধারণ সম্পাদক মো. ছবির হোসেনের ওপর লোকজন নিয়ে হামলা চালায় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন জোমাদ্দার। এ ঘটনার প্রতিবাদে সোমবার (২২ জানুয়ারি) সকাল থেকে জেলার সব রুটের বাস চলাচল বন্ধ করে দেয় জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপ। একই দিন দুপুরে বরগুনা সদর থানায় তিন জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১০ থেকে ১২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন ভুক্তভোগী ছগির হোসেন।

এদিকে বাস ধর্মঘট প্রত্যাহারের শর্ত অনুযায়ী সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে হামলায় অভিযুক্ত জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন জোমাদ্দারকে।

এদিকে দুপুরে বরগুনা পৌর বাস টার্মিনালে জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সভার মাধ্যমে সংগঠনের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন জোমাদ্দারকে সংগঠনের সব দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।

এ বিষয়ে বরগুনা জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সাহাবুদ্দিন সাবু বলেন, ‘বরগুনার বাস ধর্মঘট প্রত্যাহারের জন্য জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমাম হাসান শিপন জোমাদ্দারকে তার দায়িত্ব থেকে অব্যাহতির শর্ত দেয় জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপ। আমরা তাদের শর্ত অনুযায়ী সাধারণ সভার মাধ্যমে ইমাম হাসান শিপনকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছি। সাংগঠনিক বিধান অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

এ বিষয়ে বরগুনা জেলা বাস ও মিনিবাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মোস্তফা কিসলু বলেন, ‘বাস ধর্মঘট প্রত্যাহারের জন্য প্রশাসন থেকে শুরু করে সকল শ্রেণি পেশার মানুষ আমাদের অনুরোধ জানিয়েছেন। আমরা সবার প্রতি সম্মান রেখে বাস ধর্মঘট প্রত্যাহার করেছি। আমরা আমাদের নিরাপত্তা চাই। আমাদের সাধারণ সম্পাদকের ওপর যে হামলা হয়েছে, এ ঘটনায় অভিযুক্তদের দ্রুত গ্রেফতারের দাবি জানাই।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন