হোম খেলাধুলা প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের লক্ষ্য ২৬৪ রান

প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের লক্ষ্য ২৬৪ রান

কর্তৃক Editor
০ মন্তব্য 161 ভিউজ

খেলার সংলাপ:

বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে আজ শুক্রবার (২৯ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। ভারতের গুয়াহাটির বারসাপাড়া ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং বেছে নেয় শ্রীলঙ্কা। ৪৯.১ ওভারে ৯ উইকেট হারিয়ে লঙ্কানদের সংগ্রহ ২৬৩ রান।

টসে জিতে আগে ব্যাট করতে নেমে দারুণ শুরু করেন দুই লঙ্কান ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশাল পেরেরা। কিন্তু, ২৪ বলে ৩৪ রান করে চোট পেয়ে মাঠ ছাড়েন পেরেরা। এরপর মাঠে নেমে ১৯ বলে ২২ রান করেন কুশাল মেন্ডিস। নাজমুল হোসেন শান্তর ক্যাচে পরিণত করে তাকে ফেরান শেখ মেহেদি।

১৪.৪ ওভারে ১০৪ রানে প্রথম উইকেট হারায় লঙ্কানরা। দুর্দান্তভাবে শুরু করলেও বাংলাদেশি বোলারদের নিয়ন্ত্রিত বোলিং লাগাম টেনে ধরে লঙ্কান ব্যাটিংয়ের। ১০৪ রানের পর ১০৭ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। ৬৪ বলে ৬৮ রান করে ম্যাচে ভয়ংকর হয়ে ওঠা নিশাঙ্কাকে ফিরতি ক্যাচে ফেরান মেহেদি। লঙ্কান ইনিংসের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ধনঞ্জয়া ডি সিলভাকে ফেরান মেহেদী হাসান মিরাজ। ৭৯ বলে ৫৫ করে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ দিয়ে ফেরেন সিলভা।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন মেহেদি। এ ছাড়া একটি করে উইকেট পান মিরাজ, শরিফুল, সাকিব ও নাসুম। উইকেট না পেলেও তাসকিন আহমেদ বেশ ভালো বোলিং করেছেন। সাত ওভারে দিয়েছেন মাত্র ২৯ রান।

চোটের কারণে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান খেলছেন না আজকের ম্যাচে। তার পরিবর্তে অধিনায়কত্ব করছেন মিরাজ।

সংক্ষিপ্ত স্কোর : শ্রীলঙ্কা ৪৯.১ ওভারে ২৬৩/৯। ( নিশাঙ্কা ৬৮, পেরেরা ৩৪, মেন্ডিস ২২, সামারাবিক্রমা ২, আসালাঙ্কা ১৮, ডি সিলভা ৫৫, শানাকা ৩, করুনারত্নে ১৮, ভেল্লালাগে ১০, হেমন্ত ১১, কুমারা ১৩*; তাসকিন ৭-০-২৯-০, সাকিব ৫.১-০-৩৩-১, শরিফুল ৫-০-৩৫-১, নাসুম ৮-০-৫১-১, হাসান ৫-০-৪৪-০, মেহেদি ৯-০-৩৬-৩, মিরাজ ১০-০-৩২-১)

সম্পর্কিত পোস্ট

মতামত দিন