হোম জাতীয় পান্থপথে ‘ব্র্যাক কুমন’র যাত্রা

পান্থপথে ‘ব্র্যাক কুমন’র যাত্রা

কর্তৃক Editor
০ মন্তব্য 13 ভিউজ

জাতীয় ডেস্ক:

রাজধানীর পান্থপথে ‘ব্র্যাক কুমন’ সেন্টারের যাত্রা শুরু করেছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে ব্র্যাক কুমন সেন্টারের যাত্রা শুরু হয়।

এ সময় উপস্থিত ছিলেন- ব্র্যাক কুমন লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক লেডি সৈয়দা সারওয়াত আবেদ, স্বস্তি লিমিটেডের সিইও ও বিডিজবসের চেয়ারম্যান আহমেদ ইসলাম মুকসিত, ইউনিয়ন ব্যাংকের ডিএমডি ও দীক্ষার প্রতিষ্ঠাতা মো. জাহাঙ্গীর আলম। এছাড়া উপস্থিত ছিলেন ব্র্যাক কুমন পান্থপথ সেন্টারের শিক্ষার্থী ও অভিভাবকরা।

‘কুমন’ একটি জাপানি শিক্ষা পদ্ধতি এবং বিশ্বের বৃহত্তম স্কুল-পরবর্তী শিক্ষা কার্যক্রম, যা শিশুদের অন্তর্নিহিত সম্ভাবনা বিকাশে কাজ করে চলেছে। কুমন একটি বিশেষ পদ্ধতিতে গণিত ও ইংরেজি শেখায়। যার স্বতন্ত্র অধ্যয়ন পদ্ধতি এবং প্রতিটি শিক্ষার্থীর জন্য স্বতন্ত্র পাঠ পরিকল্পনা শিশুদের আনন্দের সঙ্গে সম্ভাবনার সর্বোচ্চ শিখরে পৌঁছে দিতে সাহায্য করে। তাদের একাডেমিক জীবনকে এবং ভবিষ্যতের কর্মজীবনকে ইতিবাচকভাবে প্রভাবিত করে।

গণিত ও ইংরেজির দক্ষতা বৃদ্ধি ছাড়াও ‘কুমন’ শিশুদের যুক্তিভিত্তিক চিন্তাভাবনা, মানসিক বুদ্ধিমত্তা এবং সমস্যা সমাধানের মতো ২১ শতকের প্রয়োজনীয় দক্ষতাগুলো গড়ে তুলতে সহায়তা করে।

উদ্বোধনী বক্তব্যে ব্র্যাক কুমন পান্থপথ সেন্টারের ইন্সট্রাক্টর ইলোরা সুলতানা বলেন, ‘কুমন ইন্সট্রাক্টর হিসেবে আমি আমার কমিউনিটি ডেভেলপমেন্টে কাজ করতে চাই। এই অঞ্চলের শিশুদের সম্ভাবনা বিকাশে এবং মানসিকভাবে শক্তিশালী করতে সহযোগিতা করতে চাই। এর মাধ্যমে আমরা একটি মেধাবী ও আত্মবিশ্বাসী বাংলাদেশ গড়তে সক্ষম হবো।’

বর্তমানে, সদ্য উদ্বোধন হওয়া পান্থপথ সেন্টার সহ ঢাকায় ১৬টি ব্র্যাক কুমন সেন্টার শিশুদের সম্ভাবনা বিকাশে কাজ করছে। কুমনের ধাপে ধাপে শেখার শিক্ষা পদ্ধতি বিশ্বব্যাপী ৬০-এর অধিক দেশে ৩ থেকে ১৪ বছর বয়সী লক্ষাধিক শিশুর গণিত, ইংরেজি এবং শেখার দক্ষতা সফলভাবে বৃদ্ধি করে চলেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন