হোম আন্তর্জাতিক পাকিস্তান: নির্বাচনে কারচুপির প্রতিবাদে ২ মার্চ দেশজুড়ে বিক্ষোভ ডেকেছে পিটিআই

পাকিস্তান: নির্বাচনে কারচুপির প্রতিবাদে ২ মার্চ দেশজুড়ে বিক্ষোভ ডেকেছে পিটিআই

কর্তৃক Editor
০ মন্তব্য 72 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের সাধারণ নির্বাচনে জালিয়াতির প্রতিবাদে আগামী ২ মার্চ দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)। খবর জিও নিউজের।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) পিটিআই’র প্রতিষ্ঠাতা ইমরান খানের সঙ্গে এক বৈঠকের পর সংবাদ সম্মলনে এ ঘোষণা দেন দলটির নেতা ওমর আইয়ুব।

আগামী ২ মার্চ সারাদেশে বিক্ষোভ কর্মসূচি পালন করবে পিটিআই। তাদের সঙ্গে অন্যান্য রাজনৈতিক দলও যোগ দেবে বলে জানান ওমর।

তিনি বলেন, কলমের খোঁচায় আমাদের আসন চুরি হয়ে গেছে। জনগণ পিটিআই’র সাবেক চেয়ারম্যান ইমরান খানকে ম্যান্ডেট দিয়েছে। জাতির ম্যান্ডেট ও আমাদের আসন আক্রান্ত হয়েছে।

ওমর বলেন, দলের নেতারা কারারুদ্ধ ইমরানের সঙ্গে দেখা করেছেন। তিনি জানিয়েছেন দলের এই সিদ্ধান্তে তার আস্থা রয়েছে।

এদিকে জাতীয় পরিষদের স্পিকার এবং ডেপুটি স্পিকার পদের জন্য আমির ডোগার এবং জুনায়েদ খানকে দল মনোনীত করেছে বলেও জানান তিনি।

আদিয়ালা কারাগারের বাইরে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় পিটিআই’র কেন্দ্রীয় নেতা শের আফজাল মারওয়াতও জানিয়েছেন যে, ২ মার্চে দেশব্যাপী বিক্ষোভ করার জন্য ইমরান তাদের নির্দেশ দিয়েছেন।

এ সময় ইমরানের সঙ্গে বৈঠকে দলের ভ্যন্তরীণ বিষয় নিয়েও আলোচনা হয়েছে। পিটিআই’র নির্বাচিত সদস্যরা ২৯ ফেব্রুয়ারি শপথ নেবেন বলেও জানান তিনি।

৮ ফেব্রুয়ারি পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীরা সবচেয়ে বেশি আসনে এগিয়ে থাকলেও নির্বাচনের ফলাফল ঘোষণায় বিলম্ব করে দেশটির নির্বাচন কমিশন। এরপর ভোট জালিয়াতির অভিযোগে দেশজুড়ে বিক্ষোভ শুরু হয় পাকিস্তানে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন