হোম খেলাধুলা পাকিস্তানকে ছাড়াই এশিয়া কাপ খেলবে ভারত?

পাকিস্তানকে ছাড়াই এশিয়া কাপ খেলবে ভারত?

কর্তৃক Editor
০ মন্তব্য 72 ভিউজ

খেলার সংলাপ:

চলতি বছর সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা এশিয়া কাপের এবারের আসর। ছয় দলের টুর্নামেন্ট বসবে পাকিস্তানে। এখানেই বেঁধেছে সমস্যা। পুরোনো রাজনৈতিক বৈরিতার ফলে পাকিস্তানে খেলতে অস্বীকৃতি জানিয়েছে ভারত। ভারতীয় ক্রিকেট বোর্ড নিজেদের খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে শঙ্কিত। তারা চায় এশিয়া কাপ অন্য দেশে আয়োজন করা হোক।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের সভায় পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান নাজাম শেঠি ভিন্ন একটি প্রস্তাবনা রেখেছিল। তারা চেয়েছিল, ভারত ছাড়া বাকি দেশগুলো পাকিস্তানে খেলবে। ভারত নিজেদের ম্যাচগুলো অন্য দেশে খেলবে। প্রাথমিকভাবে তাতে সায় দিলেও পরবর্তীতে মত পাল্টান ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

এমন পরিস্থিতিতে একদিকে পাকিস্তান তৈরি হচ্ছে এশিয়া কাপ থেকে সরে দাঁড়াতে, অন্যদিকে ভারত প্রস্তুতি নিচ্ছে পাঁচ দলের একটি টুর্নামেন্ট আয়োজনের। এমনটিই জানিয়েছে পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ক্রিকেট পাকিস্তান। আজ সোমবার (১ মে) প্রকাশিত একটি প্রতিবেদনে জানা যায়, ‘পাকিস্তান যে প্রস্তাবটি রেখেছে, সেটি আলোর মুখ না দেখলে এ বছর এশিয়া কাপ হবে না। এর বিপরীতে ভারত চাচ্ছে পাকিস্তান ছাড়া এশিয়া কাপের বাকি পাঁচ দলকে নিয়ে একটি টুর্নামেন্ট খেলতে।’

এর আগে বাংলাদেশ ও শ্রীলঙ্কা পাকিস্তানকে অনানুষ্ঠানিকভাবে প্রস্তাব দিয়েছিল খেলা যেন নিরপেক্ষ ভেন্যুতে আয়োজন করা হয়। কিন্তু, সেটি কাজে দেয়নি। পাকিস্তানের বদলে এবারের এশিয়া কাপ আয়োজন করার ইচ্ছা প্রকাশ করেছে শ্রীলঙ্কা। এখন সময়ের হাতেই সবকিছু। দেখার পালা কী আছে এশিয়া কাপের ভাগ্যে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন