হোম অর্থ ও বাণিজ্য পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা নেই, খিলগাঁওয়ের স্কাই ভিউ টাওয়ার সিলগালা

পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা নেই, খিলগাঁওয়ের স্কাই ভিউ টাওয়ার সিলগালা

কর্তৃক Editor
০ মন্তব্য 23 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

বেজমেন্টে রেস্টুরেন্ট, অপ্রশস্ত সিঁড়ি এবং পুরো ভবনে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকায় খিলগাঁওয়ের নাইটিঙ্গেল স্কাই ভিউ টাওয়ার সিলগালা করে দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৫ মার্চ) খিলগাঁওয়ের শহীদ বাকি সড়কে সকাল থেকে দুপুর পর্যন্ত পরিচালিত এই ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন দক্ষিণ সিটির নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম।

অভিযানকালে আদালত ৯১৯/১ হোল্ডিংয়ের নাইটিঙ্গেল স্কাই ভিউ টাওয়ারে গেলে সেখানে ২য় তলার শর্মা কিং বাদে ৭-তলা ভবনের বাকী সবগুলো রেস্টুরেন্ট বন্ধ দেখতে পায়। এ সময় আদালত ভবনের বেজমেন্টসহ যত্রতত্রভাবে রেস্টুরেন্ট ও রেস্টুরেন্টের রান্নাঘরগুলো ঝঁকিপুর্ণভাবে গড়ে তোলায়, মাত্র ৩ ফুট প্রশস্ততার ১টি সিঁড়ি থাকায় এবং পুরো ভবনের অগ্নিনিরাপত্তা ব্যবস্থা অপর্যাপ্ত হওয়ায় ভবনটি সিলগালা করে দেয়।

পরবর্তীতে ভ্রাম্যমান আদালত সে এলাকার যে সব ভবনে রেস্টুরেন্ট রয়েছে সেসব ভবন বন্ধ দেখতে পায়।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জাহাঙ্গীর আলম বলেন, অভিযানে গেলে সেখানে বেজমেন্টসহ যত্রতত্র রেস্টুরেন্ট এবং অপ্রশস্ত সিঁড়ি দেখতে পাওয়া যায়। এছাড়াও বিল্ডিং কোড অনুযায়ী সেখানে প্রয়োজনীয় সংখ্যক সিঁড়ি ছিল না এবং রেস্টুরেন্টের রান্নাঘরগুলো ঝুঁকিপূর্ণভাবে গড়ে তোলার চিত্র দেখা যায়। সেই প্রেক্ষিতে, পুরো ভবনটি সিলগালা করে দেয়া হয়েছে। অগ্নি প্রতিরোধ ও নির্বাপণ আইন, ২০০৩ এর ১৮ ধারা অনুযায়ী এই ভবন সিলগালা করা হয়।

অভিযানকালে অন্যদের মধ্যে করপোরেশনের অঞ্চল-২ এর নিরাপদ খাদ্য পরিদর্শক মো. কামরুল হাসান, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক এ কে এম শামসুজ্জোহাসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন