হোম জাতীয় পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৪২

পঞ্চগড়ে ট্রলারডুবি: মৃতের সংখ্যা বেড়ে ৪২

কর্তৃক Editor
০ মন্তব্য 97 ভিউজ

জাতীয় ডেস্ক :

পঞ্চগড়ের বোদায় করতোয়া নদীতে ট্রলারডুবির ঘটনায় সকাল থেকে আরও তিন জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪২ জনে। এখনও প্রায় ৪০ জন নিখোঁজ রয়েছেন। ফায়ার সার্ভিসের রংপুর, রাজশাহী ও কুড়িগ্রামের তিনটি ডুবুরি দল উদ্ধারকাজ চালিয়ে যাচ্ছে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) বিকেল ৪টার দিকে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) ও তদন্ত কমিটির প্রধান দীপঙ্কর রায় এ তথ্য জানান।

জানা গেছে, মৃতদের মধ্যে নারী ২২ জন, পুরুষ ৮ জন ও শিশু ১২ জন।

রোববার (২৫ সেপ্টেম্বর) দুপুর ২টার দিকে বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাটে মহালয়া উপলক্ষে করতোয়া নদী ট্রলারে পার হচ্ছিলেন সনাতন ধর্মের শতাধিক মানুষ। এ সময় ট্রলারটি কিছুদূর যাওয়ার পর দুলতে শুরু করলে মাঝি ফিরিয়ে আনার চেষ্টা করেন। একপর্যায়ে নদীর মাঝখানে ট্রলারটি ডুবে যায়। বেশ কয়েকজন সাঁতরে তীরে উঠলেও শিশুসহ অনেকেই ডুবে যায়।

এ ঘটনায় মৃত প্রত্যেকের পরিবারকে ২০ হাজার টাকা ও আহতদের প্রত্যেক পরিবারকে ৫ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেয়ার কথা জানান বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোলেমান আলী।

পঞ্চগড়ের জেলা প্রশাসক (ডিসি) জহুরুল ইসলাম বলেন, এ জেলার ইতিহাসে ভয়াবহ ট্রলারডুবি এটি। এ ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এদিকে, ট্রলারডুবির খবর শুনে ছুটে আসেন রেলমন্ত্রী অ্যাডভোকেট নূরুল ইসলাম সুজন। করতোয়া নদী পারাপারের দুর্ভোগ থেকে মুক্তি পেতে ওয়াই আকৃতির ব্রিজের কাজ দ্রুত শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন মন্ত্রী।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন