হোম অন্যান্যসারাদেশ নড়াইলে বিনামূলে নতুন পোশাক পেয়ে উচ্ছ্বসিত শতাধিক শিশু-কিশোর

নড়াইলে বিনামূলে নতুন পোশাক পেয়ে উচ্ছ্বসিত শতাধিক শিশু-কিশোর

কর্তৃক Editor
০ মন্তব্য 85 ভিউজ

নড়াইল প্রতিনিধি :

স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের আয়োজনে নড়াইলে বিনামূল্যে ঈদের নতুন পোশাক বিতারণ করা হয়েছে। শনিবার (১৫ এপ্রিল) দুপুরে শহরের রূপগঞ্জস্থ মুস্তারী কমপ্লেক্সে এ কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী।

এ সময় উপস্থিত ছিলেন-নড়াইল পৌরসভার মেয়র আঞ্জুমান আরা, জেলা আওয়ামী লীগের সদস্য হাফিজ খান মিলন, নড়াইল প্রেসক্লাবের সাবেক সহসভাপতি সুলতান মাহমুদ, স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের উপদেষ্টা মোঃ ফয়সাল মুস্তারী, প্রতিষ্ঠাতা সভাপতি মির্জা গালিব সতেজ, সাধারণ সম্পাদক এস এম শাহ পরানসহ সদস্যরা।

এ সময় দেখা যায়, মুস্তারী কমপ্লেক্সের সাজানো-গোছানো শোরুম থেকে পছন্দ মতো নতুন পোশাক নিচ্ছে শিশু-কিশোররা। নতুন পোশাকসহ ঈদে সাজ-সজ্জার উপকরণ পেয়ে মহাখুশি সবাই। নড়াইল সদরের বোড়ামারা অটিজম ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রতিবন্ধী শিক্ষার্থী রমজান (১৩) বলে, নতুন পাঞ্জাবী পেয়ে খুশি হয়েছি। রাজিবুল ইসলাম বলে, জানায়, আমি খুব আনন্দিত যে ঈদের দিন পরার জন্য নতুন একটা পোশাক পেলাম।

নড়াইল শহরের কুড়িগ্রাম এলাকার শিশু তৃষা, রাইসা, জান্নাতি ও আব্দুল্লাহসহ অন্যরা জানায়, ঈদের আগে বিনামূল্যে নতুন পোশাক পেয়ে খুব খুশি হয়েছে তারা। সতেজ ভাই আমাদের এই সুযোগ করে দিয়েছেন।

স্বপ্নের খোঁজে ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক এস এম শাহ পরাণসহ সদস্যরা বলেন, ২০১৭ সালের ফ্রেব্রæয়ারি থেকে অসহায় মানুষের জন্য কাজ করে যাচ্ছি। বর্তমানে ফাউন্ডেশনের সদস্য সংখ্যা ৪৫ জন। যাদের বেশির ভাগই কলেজ ও বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী।

স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন প্রতিষ্ঠাতা সভাপতি মির্জা গালিব সতেজ বলেন, শিশুদের মন সব সময় রঙিন। তবে সুবিধাবঞ্চিত শিশুরা বেশির ভাগ ক্ষেত্রে কষ্টে থাকে। বিশেষ করে ঈদের সময় নতুন পোশাক কেনার সুযোগ পায় না। তাদের মাঝে নতুন পোশাক দিয়ে একটু হাসি ফোটানোর চেষ্টা করেছি। এতিম, প্রতিবন্ধী, সুবিধাবঞ্চিতসহ ১২০ শিশু তাদের পছন্দ মতো পোশাক বেছে নিয়েছে। সমাজের অন্যরা এভাবে এগিয়ে আসবে বলে আমাদের প্রত্যাশা।

বিভিন্ন পেশার অনেকে বলেন, তরুণ উদ্যোক্তা মির্জা গালিব সতেজ সব সময় অসহায় ছিন্নমূল মানুষের পাশে আছেন। ২০১৭ সাল থেকে তারা কাজ করে যাচ্ছেন। করোনার সময়ও অসহায় মানুষকে খাদ্যসামগ্রী দিয়েছেন।

এছাড়া বিনামূল্যে সবজি বাজার, গরিব কৃষকের বোরো ধানকর্তন, শিশুদের ফ্রি মেডিকেল ক্যাম্প, রোজায় ইফতার বিতরণ, গাছের চারা বিতরণ ও বাড়ি বাড়ি বৃক্ষরোপন, দরিদ্র মেধাবীর মাঝে শিক্ষাউপকরণ, ভাসমান বেদে সম্প্রদায়কে শিক্ষাদানসহ বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছেন সতেজ। এছাড়া ২০২২ সালে সিলেট ও সুনামগঞ্জ এলাকায় বন্যা দুর্গতদেরও পাশে ছিলো স্বপ্নের খোঁজে ফাউন্ডেশন। আমরা তাদের পাশে থেকে সবসময় উৎসাহ দেয়ার চেষ্টা করি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন