হোম জাতীয় নেত্রকোনার দুর্গাপুরে এক বছর পর স্ত্রী হত্যায় স্বামী গ্রেফতার

নেত্রকোনার দুর্গাপুরে এক বছর পর স্ত্রী হত্যায় স্বামী গ্রেফতার

কর্তৃক Editor
০ মন্তব্য 86 ভিউজ

জাতীয় ডেস্ক :

নেত্রকোনার দুর্গাপুরে স্ত্রীকে শ্বাসরোধে হত্যার পর আত্মহত্যার নাটক বলে চালিয়ে দেয়ার এক বছর পর পুলিশের জালে ধরা পড়ল স্বামী আব্দুল আলী (৩৫)।

বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রামের লক্ষ্মীপুর থেকে তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার (৩০ ডিসেম্বর) সকালে তাকে নেত্রকোনার দুর্গাপুর থানায় নিয়ে আসে পুলিশ।

গ্রেফতার আব্দুল আলী দুর্গাপুর উপজেলার সদর ইউনিয়নের পলাশী গ্রামের বাসিন্দা।

পুলিশ ও মামলা সূত্রে জানা যায়, এক যুগ আগে কলমাকান্দার পাঁচকাটা গ্রামের পারভিন আক্তারের বিয়ে হয় আব্দুল আলীর সঙ্গে। এরপর যৌতুকের জন্য নানাভাবে নির্যাতন করার অভিযোগে ২০১৯ সালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি মামলা করে পারভীনের পরিবার‌। পরবর্তী সময়ে মামলাটি মীমাংসা হয়।

কিন্তু ২০২১ সালের ২৮ নভেম্বর স্বামীর বাড়ি থেকে পারভিন আক্তারের মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনাটি আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করলেও পুলিশ মরদেহের ময়নাতদন্তের জন্য নেত্রকোনা জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায় এবং দুর্গাপুর থানায় একটি অপমৃত্যু মামলা করে।

এরপর দীর্ঘ ১১ মাস পর মৃত্যুটি আত্মহত্যা নয় বলে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া যায়। প্রতিবেদন পেয়ে বুধবার (২৮ ডিসেম্বর) রাতে নিহতের ভাই আব্দুস ছালাম বাদী হয়ে আব্দুল আলীসহ তিনজনকে আসামি করে দুর্গাপুর থানায় একটি হত্যা মামলা করেন।

এদিকে ঘটনার পর থেকেই আসামি গা ঢাকা দিলে দুর্গাপুর থানার উপপরিদর্শক সাদেকুল ইসলামের নেতৃত্বে একটি চৌকশ দল আব্দুল আলীকে কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে আটক করে।

এ ব্যাপারে দুর্গাপুর থানার উপপরিদর্শক সাদিকুল ইসলাম সত্যতা নিশ্চিত করে বলেন, ‘আমরা মামলা হওয়ার পরপরই তথ্যপ্রযুক্তির সহায়তায় তার বর্তমান লোকেশন শনাক্ত করে তাকে আটকের জন্য দ্রুত একটি টিম নিয়ে কুমিল্লায় চৌদ্দগ্রাম থানায় অভিযান চালাই এবং তাকে গ্রেফতার করি।’

আব্দুল আলী দীর্ঘদিন ধরে চৌদ্দগ্রামের লক্ষ্মীপুর গ্রামে গা ঢাকা দিয়েছিলেন। ওখানে নিজেকে তিনি রংপুরের বাসিন্দা বলে পরিচয় দিতেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন