হোম রাজনীতি নিজেদের সংখ্যালঘু ভেবে ছোট করতে চাই না: খাদ্যমন্ত্রী

নিজেদের সংখ্যালঘু ভেবে ছোট করতে চাই না: খাদ্যমন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 63 ভিউজ

রাজনীতি ডেস্ক:

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, আমরা সংখ্যালঘু না, এটি ভেবে নিজেদের ছোট করতে চাই না। সব সম্প্রদায় একত্রিত করে সমভাবে উন্নয়ন না করলে স্মার্ট বাংলাদেশ হবে না।

শনিবার (১৬ মার্চ) ঢাকেশ্বরী মন্দিরে বাংলাদেশ পূজা উদ্‌যাপন কমিটির দ্বি-বার্ষিকী সম্মেলনের এসব কথা বলেন তিনি।

ধর্ম যার যার রাষ্ট্র সবার উল্লেখ করে খাদ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু যে অসাম্প্রদায়িক চেতনার কথা বলেছিলেন, তারই পূর্ণাঙ্গ বাস্তবায়ন করেছেন ৮১ সালে শেখ হাসিনা দেশে ফিরে। আমরা অনেক প্রতিবন্ধকতার মধ্যে দিয়ে এগিয়ে যাচ্ছি। স্বাধীনতা যুদ্ধে এক কোটি মানুষ ভারতে আশ্রয় নিয়েছিলাম। আমাদের কিছু সমস্যা রয়েছে। কিন্তু আমরা সংখ্যালঘু না, এটি ভেবে নিজেদের ছোট করতে চাই না।

মন্ত্রী আরও বলেন, ‘সব সম্প্রদায় যদি একত্রিত হয়ে সমভাবে মর্যাদা ও উন্নয়ন না করে তাহলে স্মার্ট বাংলাদেশ হবে না। সবাইকে নিয়ে ঐক্যবদ্ধ হয়ে সব সমস্যা সমাধান করার প্রত্যয় প্রধানমন্ত্রী নিয়েছেন। আমরা একসঙ্গে সে লক্ষে কাজ করে যেতে চাই।’

পূজা উদ্‌যাপন কমিটির দ্বি-বার্ষিকী সম্মেলন উদ্বোধন করেন ঢাকার ভারতীয় হাই কমিশনার প্রণয় কুমার ভার্মা। সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশ পূজা উদ্‌যাপন কমিটির সভাপতি জে এল ভৌমিকের সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন পাবত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত। সম্মেলনটি সঞ্চালনা করেন বাংলাদেশ পূজা উদ্‌যাপন কমিটির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. চন্দ্রনাথ পোদ্দার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন