হোম অর্থ ও বাণিজ্য দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে ব্যক্তি পর্যায়ের যোগাযোগ গুরুত্বপূর্ণ: এফবিসিসিআই সভাপতি

দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে ব্যক্তি পর্যায়ের যোগাযোগ গুরুত্বপূর্ণ: এফবিসিসিআই সভাপতি

কর্তৃক Editor
০ মন্তব্য 124 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

দ্বিপাক্ষিক বাণিজ্য বৃদ্ধিতে ব্যক্তি পর্যায়ে যোগাযোগ অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেছেন ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) সভাপতি মাহবুবুল আলম।

সোমবার (১৩ নভেম্বর) মতিঝিলে এফবিসিসিআই কার্যালয়ে ফরেন সার্ভিস একাডেমির (এফসিএ) এক প্রতিনিধিদলের সঙ্গে বৈঠকে এ মন্তব্য করেন এফবিসিসিআই সভাপতি।

তিনি বলেন, পরিবেশবান্ধব সবুজ শিল্পায়ন, দক্ষ কর্মী, নারী উদ্যোক্তা তৈরি ও ব্যবসা-বাণিজ্যে তাদের অংশগ্রহণ বৃদ্ধি, এবং ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উন্নয়নে কাজ করে যাচ্ছে এফবিসিসিআই। প্রধানমন্ত্রীর একটি উন্নত, স্মার্ট বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নে পণ্যের বৈচিত্র্যকরণে এফবিসিসিআই জোর দিচ্ছে।

এ সময় বহির্বিশ্বে বাংলাদেশ ও বাংলাদেশি পণ্যের ব্র্যান্ডিং এবং বাংলাদেশ ও প্রতিবেশী দেশগুলোর মধ্যে দ্বিপাক্ষিক অর্থনৈতিক সম্পর্ক আরও উন্নত করতে ফরেন সার্ভিস একাডেমি প্রতিনিধিদলের সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান এফবিসিসিআই সভাপতি।

ফরেন সার্ভিস একাডেমির রেক্টর মাশ্ফী বিনতে শামস বেসরকারি খাতের সুরক্ষায় এফবিসিসিআইয়ের ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। দেশের অর্থনৈতিক উন্নয়নেও এফবিসিসিআইয়ের গুরুত্বের কথা তুলে ধরেন তিনি।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআইয়ের মহাসচিব মো. আলমগীর, সিনিয়র সহসভাপতি মো. আমিন হেলালী পরিচালক মোহাম্মদ ইশাকুল হোসেন সুইট, নিয়াজ আলী চিশতী প্রমুখ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন