হোম চট্টগ্রামলক্ষ্মীপুর দেড় কোটি টাকা মূল্যের স্বর্ণের বারসহ শুভেচ্ছা কর্মী আটক

দেড় কোটি টাকা মূল্যের স্বর্ণের বারসহ শুভেচ্ছা কর্মী আটক

কর্তৃক Editor
০ মন্তব্য 189 ভিউজ

অনলাইন ডেস্ক:

বিমানবন্দরে যাত্রীদের সাহায্য করার আড়ালে সোনা চোরাচালানের সময় রাজু নামে মিট অ্যান্ড গ্রিট সেবা প্রদানকারী বেসরকারি প্রতিষ্ঠান ‘শুভেচ্ছা’র এক কর্মীকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। পাওয়ার ব্যাংকে লুকিয়ে স্বর্ণের বারগুলো পাচারের চেষ্টা করছিলেন তিনি।

শুক্রবার (৬ অক্টোবর) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১ কেজি ২৭৬ গ্রাম ওজনের ১১ পিস স্বর্ণের বারসহ তাকে হাতেনাতে আটক করা হয়।

আটক রাজু লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার মজিবুর রহমানের ছেলে।

বিমানবন্দর এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, বিমানবন্দরে যাত্রীদের সেবা প্রদানকারী বেসরকারি প্রতিষ্ঠান ‘শুভেচ্ছা’র সিনিয়র কাস্টমার রিপ্রেজেনটেটিভ মো. রাজুর অযাচিত মুভমেন্ট এবং প্রশ্নবিদ্ধ আচরণে সন্দেহ হয় এপিবিএনের গোয়েন্দা দলের। তাকে ১ নম্বর লাগেজ বেল্টের কাছে টয়লেটে প্রবেশ করতে দেখা যায়। সেখানে যাত্রীদের সঙ্গে কিছু বিনিময় করে বলেও সন্দেহ করা হয়।

পরবর্তী সময়ে অ্যারাইভাল কনকোর্স হলের প্রক্ষালণ কক্ষের সামনে থেকে তাকে আটক করা হয়। পরে তাকে আর্মড পুলিশের অফিসে এনে জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে কালো রঙের পাওয়ার ব্যাংকের মধ্যে ১০টি এবং তার পকেট থেকে ১টি স্বর্ণের বার পাওয়া যায়। জব্দ করা স্বর্ণের ওজন ১ কেজি ২৭৬ গ্রাম। যার আনুমানিক বাজারমূল্য ১ কোটি ২২ লাখ টাকা।

জিজ্ঞাসাবাদে রাজু জানান, দুবাই থেকে আসা যাত্রীর কাছ থেকে এসব স্বর্ণের বার নিয়েছেন তিনি। এর বিনিময়ে তাকে খুশি করে দেয়া হবে বলে জানায় পাচারকারীরা। মোবাইলে স্বর্ণপাচারকারী চক্রের সদস্যরা প্রথমে রাজুর সঙ্গে যোগাযোগ করে, কাজ শেষে তাকে পাওনা বুঝিয়ে দেয়া হবে বলে কথা দেয় তারা।

তার বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে বিমানবন্দর থানায় মামলার প্রস্তুতি চলছে বলেও জানান এপিবিএনের অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ জিয়াউল হক।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন