হোম খেলাধুলা টেক্টরের কাছে হার শান্ত ও বাবরের

টেক্টরের কাছে হার শান্ত ও বাবরের

কর্তৃক Editor
০ মন্তব্য 78 ভিউজ

খেলাধূলা ডেস্ক:

বাংলাদেশের নাজমুল হোসেন শান্ত ও পাকিস্তানের বাবর আজমকে পেছনে ফেলে আইসিসির মে মাসের সেরা খেলোয়াড় হয়েছেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর। প্রথম আইরিশ ক্রিকেটার হিসেবে আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ নির্বাচিত হলেন তিনি।

জিম্বাবুয়ের মাটিতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপের কোয়ালিফায়ার রাউন্ডের খেলা শুরুর আগে দারুণ ফর্মে থাকা টেক্টর পেয়েছেন সুখবর। আইসিসির মাসসেরা হয়েছেন ২৩ বছর বয়সী এই ব্যাটার। বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ পারফরম্যান্সের জন্যই মাসসেরা হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে হোম সিরিজে আয়ারল্যান্ড হোয়াইটওয়াশ হলেও ব্যাট হাতে দারুণ করেছেন টেক্টর। যা তাকে জায়গা করে দিয়েছে আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের সেরা দশে। এই মুহূর্তে র‍্যাঙ্কিংয়ের সাত নম্বরে আছেন তিনি।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বৃষ্টি হানা দেয়ার আগে ২১ রান করেন টেক্টর। এরপর দ্বিতীয় ম্যাচে ক্যারিয়ারের সেরা ইনিংসটিই উপহার দেন। ১১৩ বলে খেলেন দুর্দান্ত ১৪০ রানের ইনিংস, যেখানে ছিল ১০টি ছয়ের মার। যে ইনিংসে ভর করে আয়ারল্যান্ড ৩১৯ রানের বড় সংগ্রহ পায়, যদিও ম্যাচটি পরে নাজমুল হোসেন শান্তর দুর্দান্ত সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ জিতে নেয়। তৃতীয় ওয়ানডেতেও ৪৫ রানের একটা ইনিংস খেলেন তিনি।

টেক্টরের সঙ্গে মনোনয়ন পাওয়া শান্তকেই পুরস্কারের জন্য ফেবারিট ভাবা হচ্ছিল। ক্যারিয়ারের সেরা ছন্দে থাকা শান্তও আয়ারল্যান্ড সিরিজটা কাটিয়েছেন স্বপ্নের মতো।

প্রথম ম্যাচেই ৪৪ রানের ইনিংস খেলা শান্ত দ্বিতীয় ওয়ানডেতে ৯৩ বলে ম্যাচ জয়ী ১১৭ রানের ইনিংস খেলেন। ১২ চার ও ৩ ছক্কায় খেলা ইনিংসের কল্যাণেই বাংলাদেশ আয়ারল্যান্ডের দেয়া ৩২০ রানের লক্ষ্য সহজেই টপকে যায়। তৃতীয় ম্যাচেও হেসেছে শান্তর ব্যাট। প্রথমে ব্যাট হাতে ৩৫ রান করার পর বল হাতেও প্রয়োজনের মুহূর্তে ১০ রান খরচায় একটি উইকেট আদায় করেন তিনি। তাতে প্রথমবারের মতো পান মাসসেরার মনোনয়ন।

আর পাকিস্তান অধিনায়ক বাবর বরারও মে মাসটাও কাটিয়েছেন দারুণ। ব্যাট হাতে নিউজিল্যান্ডের বিপক্ষে একটি শতক ও একটি অর্ধশতক হাঁকিয়ে পেয়েছিলেন মাসসেরার মনোনয়ন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন