হোম খেলাধুলা ঘরের মাঠে বাংলাদেশের ড্র

খেলাধুলা :

মালদ্বীপের মাঠে লড়াই জমাতে পারেনি বাংলাদেশ ফুটবল দল। মালদ্বীপ থেকে খেলোয়াড়েরা ফিরেছেন শূন্য হাতে। মালদ্বীপের পর এবার ঘরের মাঠে মঙ্গোলিয়ার বিপক্ষেও জিততে পারল না লাল-সবুজের দল। নিজেদের মাঠে মঙ্গোলিয়ার বিপক্ষে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হলো জামাল ভূঁইয়াদের।

সিলেট জেলা স্টেডিয়ামে আজ মঙ্গলবার আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মঙ্গোলিয়ার সঙ্গে গোলশূন্য ড্র করেছে বাংলাদেশ।

২০০১ সালে প্রথম মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও মঙ্গোলিয়া। ওই দেখায় দুই লেগ মিলিয়ে বাংলাদেশের সঙ্গে ড্র করেছিল তারা। এত বছর পর, এবারের দেখায়ও ম্যাচ ড্র করল দুই দল।

আজকের ম্যাচে দুটি পরিবর্তন এনে একাদশ সাজান বাংলাদেশ কোচ হাভিয়ের কাবরেরা। ৪-১-৪-১ ফরমেশনে বিশ্বনাথ ঘোষ ও বিপলু আহমেদের বদলে রিমন হোসেন ও আতিকুর রহমান ফাহাদকে খেলান। কিন্তু সাফল্য আসেনি কোনোটাতেই।

স্বস্তি শুধু এতটুকুই যে, কোনো গোল হজম করতে হয়নি লাল-সবুজদের।

অবশ্য ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোলের ভালো সুযোগ পায় বাংলাদেশ। সতীর্থের পাস ধরে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠেন রাকিব হোসেন। আড়াআড়ি ক্রস বাড়ান গোলমুখে। কিন্তু গোল পোস্টে থাকা মঙ্গোলিয়ার গোলরক্ষক বল ফিরিয়ে দেন। ফিরতি বলে লক্ষ্য ভেদ করা আরেকটি সুযোগ পান সুমন রেজা। কিন্তু তিনি তাতে পা ছোঁয়াতে পারেননি। ওই সুযোগ হাতছাড়ার পর আরো কয়েকবার সুযোগ আসে। কিন্তু কোনোবারই মেলেনি গোল। শেষ পর্যন্ত ড্র নিয়ে মাঠ ছাড়তে হয় জামালদের।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন