হোম খেলাধুলা জয় উদযাপন করতে গিয়ে গিনির ৬ সমর্থকের মৃত্যু

জয় উদযাপন করতে গিয়ে গিনির ৬ সমর্থকের মৃত্যু

কর্তৃক Editor
০ মন্তব্য 60 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

আফ্রিকান নেশন্স কাপের গ্রুপ পর্বে গিনির দ্বিতীয় ম্যাচ জেতার পর উদযাপন করতে গিয়ে ৬ জনের মৃত্যু হয়েছে। সমর্থকদের এমন উদযাপন থেকে বিরত থাকতে এবং শান্তি বজায় রাখার জন্য আহ্বান জানিয়েছেন গিনি ফুটবল ফেডারেশন। এমন মর্মান্তিক ঘটনায় এক ভিডিও বার্তায় শোক প্রকাশ করেছেন গিনির ফুটবলাররা।

আইভোরি কোস্টে চলছে আফ্রিকান নেশন্স কাপ। আফ্রিকার দেশগুলোর শ্রেষ্ঠত্বের লড়াইয়ে এবার এক মর্মান্তিক ঘটনা ঘটেছে। নেশন্স কাপে নিজেদের দ্বিতীয় ম্যাচে গাম্বিয়াকে হারিয়েছে তারা।

গোলশূন্য প্রথমার্ধের পর ম্যাচের ৬৯ মিনিটে কামারার করা গোলে আনন্দে ভাসে গিনি। ১-০ গোলে হারিয়ে নেশন্স কাপের প্রথম জয় তুলে নেয় তারা। এমন জয়ের পর আনন্দ উল্লাসে মাতেন গিনির সমর্থকরা। আর তা বিষাদে রূপ নিলো শেষ পর্যন্ত। ম্যাচ শেষে গিনির রাজধানী কোনাক্রিতে রাস্তায় নেমে আসে সাধারণ দর্শক। সেখানে দ্রুত গতিতে গাড়ি চালানোর সময় একাধিক দুর্ঘটনা ঘটে। মৃত্যু হয় ৬ জনের।

এই ঘটনার পর গিনি ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে একটি ভিডিও বার্তা প্রকাশ করা হয়। সেখানে সবাইকে সতর্ক হয়ে উদযাপনের আহ্বান জানানো হয়।

গিনি ফুটবল দলের মিডিয়া ম্যানেজার আমাদো মাকাদজি বলেন, ‘আমি সবাইকে অনুরোধ করছি, আপনারা উদযাপনের সময় নিজেদের আবেগকে নিয়ন্ত্রণ করুন। অতিরিক্ত কিছু করতে গিয়ে নিজেদের বিপদ ডেকে আনবেন না।’

ফুটবলের লক্ষ্যই হচ্ছে আনন্দ নিয়ে আসা, পরিবার ছেড়ে চলে যাওয়া নয়। গিনি এমন দেশ যেখানে ফুটবল নিয়ে মানুষ খুবই আবেগপ্রবণ। আমি এই বিষয়ে সবাইকে শান্ত থাকতে বলব।

নিজেদের শেষ ম্যাচে সেনেগালের বিপক্ষে নামবে গিনি। এই প্রতিপক্ষের বিপক্ষে ড্র করলেই পরের রাউন্ডে চলে যাবে তারা। তবে হারলেও দ্বিতীয় রাউন্ডে যাওয়ার সুযোগ থাকবে গিনির। সেক্ষেত্রে ক্যামেরুন ও গাম্বিয়ার ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে তাদের।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন