হোম খেলাধুলা ছাঁটাই হলেন সালাহদের কোচ

ছাঁটাই হলেন সালাহদের কোচ

কর্তৃক Editor
০ মন্তব্য 48 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

আফ্রিকান কাপ অব নেশন্সের শেষ ষোলোতে ডিআর কঙ্গোর কাছে টাইব্রেকারে হেরে বিদায় নিয়েছে গত আসরের রানার্স আপ দল মিশর। টুর্নামেন্টের ব্যর্থতা নিয়ে মিশরে ফিরেই দুঃসংবাদ শুনলেন দলটির প্রধান কোচ রুই ভিতোরিয়া।

মিশরে ফিরেই কোচ রুই ভিতোরিয়াকে ছাঁটাইয়ের ঘোষণা দেয় ইজিপশিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (ইএফএ)। শুধু ভিতোরিয়াই নন, তার কোচিং স্টাফে থাকা সব সদস্যের সঙ্গেই চুক্তিতে ইতি টেনেছে মিশর।

২০২২ সালে মিশরের দায়িত্ব নেন রুই ভিতোরিয়া। চার বছরের চুক্তি অনুসারে ২০২৬ বিশ্বকাপ পর্যন্ত দায়িত্বে থাকার কথা পর্তুগিজ এই কোচের। শুরুটা ভালোও করেছিলেন তিনি। ভিতোরিয়ার অধীনে প্রথম ১৪ ম্যাচের ১২টিতেই জয় পায় মিশর। কিন্তু মোহাম্মদ সালাহদের দলটি আফ্রিকান কাপ অব নেশন্সে কাঙ্ক্ষিত ফল পায়নি। যার কারণেই তাকে ছাঁটাই করেছে ইএফএ।

এদিকে এবারের আফ্রিকান কাপ অব নেশন্স থেকে বিদায়ের পর চাকরি গেছে চার কোচের। এছাড়াও নিজেই পদত্যাগ করেছেন তিউনিসিয়া ও গাম্বিয়ার। এবার চাকরি হারালেন মিশরের কোচ।

আফ্রিকান কাপ অব নেশন্সের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে নাইজেরিয়া–দক্ষিণ আফ্রিকা ও আরেক সেমিতে লড়বে স্বাগতিক আইভরি কোস্ট ও ডিআর কঙ্গো। দুটি সেমিফাইনালই বুধবার (৭ ফেব্রুয়ারি)। টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হবে ১১ ফেব্রুয়ারি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন