হোম চট্টগ্রামচাঁদপুর চাঁদপুরে অলৌকিক আগুন, রক্ষা পেতে ঝাড়ফুঁক-বাড়িছাড়া

চাঁদপুরে অলৌকিক আগুন, রক্ষা পেতে ঝাড়ফুঁক-বাড়িছাড়া

কর্তৃক Editor
০ মন্তব্য 64 ভিউজ

অনলাইন ডেস্ক:

চোখের সামনে হঠাৎ আগুনে পুড়ে যাচ্ছে সবকিছু। কিন্তু মুহূর্তের মধ্যে সেই আগুন আবার অদৃশ্য। এক কিংবা দুবার নয়। গত কয়েকদিন ধরে চাঁদপুরে একাধিকবার ঘটেছে এমন ঘটনা। তবে রহস্যজনক এ আগুনের কোনো কূল-কিনারা খুঁজে পায়নি কেউ। এরইমধ্যে আগুন থেকে রক্ষা পেতে কবিরাজের ঝাড়ফুঁক, তাবিজ কবচও নিয়েছে কেউ কেউ।

এমনকি মিলাদ ও দোয়া পড়িয়ে গরু জবাই দিয়ে খাওয়ানো হয় গ্রামবাসীকে। কিন্তু তাতেও কাজ হয়নি। তাই আগুন আতঙ্কে ভুক্তভোগী পরিবারগুলো বাড়ি ছাড়া। তবে কেন এমন আগুন? সংশ্লিষ্টদের কাছ থেকে তার কোনো ব্যাখ্যাও মেলেনি।কিছুদিন আগে বাড়িতে প্রথম আগুন লাগার ঘটনার বর্ণনা দিলেন বৃদ্ধ শাহাদাত উল্লাহ।

তিনি জানান, তার তিন ছেলের পরিবার একই বাড়িতে থাকে। হঠাৎ করে কাপড়চোপড়-ই নয়, আসবাবপত্র সবকিছুতেই আগুন ধরে যায়। তবে রাতের বেলায় নয়, দিনেই ঘটে চলেছে এসব ঘটনা। শুধু তাই নয়, ফ্রিজ, কাঁচের সামগ্রি ভাঙচুর হচ্ছে। বসতঘরের ভেতর এমন ঘটনা ঘটলেও পুড়ে যাওয়া জিনিসপত্র পাশের মসজিদে এবং তার সামনে রাখা হয়। সেখানেও একই ঘটনা। এমন পরিস্থিতিতে আগুন আতঙ্কে বাড়ি ছাড়া দুটি পরিবার। বাড়ির পুরুষরা কথা বলতে চাইলেও নারীরা নিশ্চুপ।

নতুন করে এমন দৃশ্য দেখতে শুক্রবার (১৫ ডিসেম্বর) দিনভর সময় সংবাদের এ প্রতিবেদক অবস্থান নেন ঘটনাস্থলে। তবে তার চোখে ধরা পড়েনি আগুন লাগার ঘটনা। তারপরও বাড়ির লোকজন আর এলাকাবাসীর মধ্যে আগুন আতঙ্ক কাটেনি। এদিকে, পল্লীবিদ্যুতের কর্মকর্তারাও আগুনের বিষয় নিয়ে বিব্রত।

অন্যদিকে, স্থানীয় মসজিদের ইমাম মাওলানা লিয়াকত আলী জানান, খুব সম্ভবত জিন বা অন্যকোনো অশরীরি শক্তি এমন কাণ্ড ঘটাতে পারে। তাছাড়া তিনি নিজেও আগুন নিভিয়েছেন।

ফরিদগঞ্জ ফায়ারসার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স স্টেশনের ইনচার্জ কামরুল হাসান জানান, আগুন লেগেছে এমন সংবাদ পেয়ে একাধিকবার ঘটনাস্থলে টিম নিয়ে ছুটে যান। তবে কী কারণে আগুন লাগে। তা উদঘাটন করতে তিনিও ব্যর্থ হয়েছে। যারা আগুন নেভাতে সহায়তা করেন। তারাও এই আগুনের রহস্যভেদ করতে পারেনি। এমন তথ্য জানান স্থানীয় বাসিন্দা মোশাররফ হোসেন।

চাঁদপুর পল্লীবিদ্যুত সমিতি-২ এর সহসভাপতি মোহাম্মদ আলীম আজম রেজা জানান, বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক। তারপরও রহস্যজনক আগুন তাদের ভাবিয়ে তুলেছে।

চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার পূর্ব দায়চারা গ্রামের বৃদ্ধ শাহাদাত উল্লাহ‘র বাড়িতে ঘটে চলেছে এমন রহস্যজনক আগুন লাগার ঘটনা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন