হোম অন্যান্যশিক্ষা গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ইবি কেন্দ্রে উপস্থিতি ৯১.০৪ শতাংশ

গুচ্ছের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ইবি কেন্দ্রে উপস্থিতি ৯১.০৪ শতাংশ

কর্তৃক Editor
০ মন্তব্য 9 ভিউজ

ইবি প্রতিনিধি:

সমন্বিত গুচ্ছভুক্ত ২৪টি বিজ্ঞান ও সাধারণ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষ সম্মান প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) কেন্দ্রে উপস্থিত ছিল ৫ হাজার ৮৬৫ জন পরীক্ষার্থী। যা মোট আবেদনকারীর ৯১.০৪ শতাংশ।

শনিবার (২৭ এপ্রিল) দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত (১ ঘন্টা) বিশ্ববিদ্যালয়ের ৬টি একাডেমিক ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রে পছন্দক্রম দিয়েছিল ৬ হাজার ৪৪২ জন পরীক্ষার্থী। যার মধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেন ৫ হাজার ৮৬৫ জন পরীক্ষার্থী। যা মোট আবেদনকারীর ৯১.০৪ শতাংশ। ‘এ’ ইউনিটের পরীক্ষা সমন্বয়কারী ও প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মনজুরুল হক তথ্যটি নিশ্চিত করেন।

পরীক্ষা চলাকালীন সময়ে কেন্দ্র পরিদর্শন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ. এম. আলী হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

কেন্দ্র পরিদর্শন শেষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আজকের পরীক্ষা মোটামুটি সুষ্ঠুভাবেই সম্পন্ন হয়েছে। কোন ধরনের অসঙ্গতি লক্ষ্য করা যায়নি। উপস্থিতির হারও মোটামুটি সন্তোষজনক ছিল।

উল্লেখ্য, পরীক্ষার্থীদের সহযোগিতায় নিয়োজিত ছিল বিএনসিসি ও রোভার স্কাউটস গ্রুপের সদস্যরা। নিরাপত্তার স্বার্থে কুষ্টিয়া ও ঝিনাইদহ জেলার পুলিশের পাশাপাশি গোয়েন্দা সংস্থার সদস্যরাও নিয়োজিত ছিলেন। যেকোন ধরনের অপরাধ দমনে মনিটরিংয়ে ছিল ভ্রাম্যমান আদালত। এবং অসুস্থ পরীক্ষার্থীদের জন্য মেডিকেল টিমের ব্যবস্থা ছিল।

এছাড়াও বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বিভিন্ন সামাজিক-রাজনৈতিক সংগঠনের হেল্প ডেস্ক ও অবিভাবক কর্ণার ছিল। যেখান থেকে পরীক্ষার্থীরা পরীক্ষা সংক্রান্ত সকল ধরনের সহযোগিতা পেয়েছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন