হোম অন্যান্যশিক্ষা ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে ইবির অধ্যাপক ড. ইকবাল হোসাইন

ক্যান্সারে আক্রান্ত হয়ে না ফেরার দেশে ইবির অধ্যাপক ড. ইকবাল হোসাইন

কর্তৃক Editor
০ মন্তব্য 13 ভিউজ

ইবি প্রতিনিধি:

ক্যান্সারে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল হাদীস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ ন ম ইকবাল হোসাইন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (০৪ মে) রাত আড়াইটার দিকে রাজধানীর আহসানিয়া মিশন ক্যান্সার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। বিভাগের সভাপতি অধ্যাপক ড. আকতার হোসেন ও পারিবারিক সূত্র তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের শোকের ছায়া নেমে এসেছে।

মরহুমের প্রথম জানাজা শনিবার বাদ জোহর বরিশালের সাগরদিয়া আলিয়া মাদ্রাসায় অনুষ্ঠিত হবে। পরে বাদ আসর ভোলা জেলার চরফ্যশন থানার ৪ নং ওয়ার্ডের হাজারীগঞ্জে (চেয়ারম্যান বাড়ী) নিজ এলাকায় দ্বিতীয় জানাযা শেষে দাফন করা হবে।

প্রসঙ্গত, ড. ইকবাল হোসাইন ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের ১ম ব্যাচের (১৯৯১-৯২ শিক্ষাবর্ষ) ছাত্র ছিলেন। তিনি একই বিভাগে ২০০২ সালের ৩১ ডিসেম্বর প্রভাষক হিসেবে যোগদান করেন। পরবর্তীতে ২০০৫ সালের পহেলা এপ্রিল সহকারী অধ্যাপক, ২০০৮ সালের ২১ সেপ্টেম্বর সহযোগী অধ্যাপক এবং ২০১৩ সালের ২৯ সেপ্টেম্বর অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন। তিনি ২০২৩ সালের ১৯ নভেম্বর বিভাগের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরবর্তীতে ব্রেইন ক্যান্সার এ আক্রান্ত হয়ে চিকিৎসাধীন থাকায় ২০২৪ সালে ১৯ এপ্রিল সভাপতির দায়িত্ব থেকে অব্যাহতি নেন। মৃত্যুকালে তিনি এক ছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণোগ্রাহী রেখে যান।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন