হোম খেলাধুলা কোহলি-রোহিতদের ছাড়িয়ে গেলেন বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করা টেক্টর

কোহলি-রোহিতদের ছাড়িয়ে গেলেন বাংলাদেশের বিপক্ষে সেঞ্চুরি করা টেক্টর

কর্তৃক Editor
০ মন্তব্য 66 ভিউজ

খেলার সংলাপ:

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে দারুণ সময় কাটিয়েছেন আয়ারল্যান্ডের হ্যারি টেক্টর। তার পুরস্কারও পেলেন ২৩ বছর বয়সী এই তারকা। আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে বিরাট কোহলি ও রোহিত শর্মাদের ছাড়িয়ে গেলেন তিনি। টেক্টর ঢুকে গেছেন তালিকার সেরা দশে।

বাংলাদেশের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ২১ রান করেছিলেন টেক্টর। পরের ম্যাচে শতক আসে তার ব্যাট থেকে। চার নম্বরে খেলতে নেমে ১১৩ বলে ১৪০ রানের জমকালো ইনিংস খেলেছিলেন তিনি। তার ইনিংসে ছিল ৭টি চার ও ১০টি ছয়ের মার। দ্বিতীয় ম্যাচে তিনি করেন ৪৫ রান। তিন ম্যাচ মিলিয়ে তার সংগ্রহ ২০৬ রান। তিনি সিরিজের সর্বোচ্চ রানসংগ্রাহকও।

ফলস্বরূপ র‌্যাঙ্কিংয়ের সাত নম্বরে উঠে এসেছেন টেক্টর। তার নামের সঙ্গে যোগ হয়েছে ৭২ রেটিং পয়েন্ট। যার ফলে তার মোট রেটিং পয়েন্ট হলো ৭২২। টেক্টরের পেছনে আছেন যথাক্রমে বিরাট কোহলি, কুইন্টন ডি কক, রোহিত শর্মা ও স্টিভ স্মিথ। এদের মধ্যে কোহলির ৭১৯, ডি ককের ৭১৮, রোহিতের ৭০৭ ও স্মিথের রেটিং পয়েন্ট ৭০২।

র‌্যাঙ্কিংয়ে টেক্টরের চেয়ে এগিয়ে আছেন বাবর আজম, ফখর জামান, ইমাম উল হক, শুভমান গিল ও ডেভিড ওয়ার্নার। ৮৮৬ পয়েন্ট নিয়ে বাবর আছেন সবার শীর্ষে। বাকিদের মধ্যে ফখর জামানের ৭৭৭, ইমাম উল হকের ৭৪৫, ‍শুভমান গিলের ৭৩৮ ও ওয়ার্নারের রেটিং পয়েন্ট ৭২৬।
বাংলাদেশ সিরিজে টেক্টরের দারুণ সময় কাটলেও হতাশা সঙ্গী হয়েছে তার দল আয়ারল্যান্ডের। তিন ম্যাচের সিরিজে ২-০ ব্যবধানে হেরেছে তারা। বৃষ্টির কারণে সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করা হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন