হোম চট্টগ্রামকুমিল্লা কুমিল্লায় টাকা ভাগ নিয়ে দ্বন্দ্বে এক আমব্যবসায়ীকে হত্যায় দায়ে ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

কুমিল্লায় টাকা ভাগ নিয়ে দ্বন্দ্বে এক আমব্যবসায়ীকে হত্যায় দায়ে ৩ জনের যাবজ্জীবন কারাদণ্ড

কর্তৃক Editor
০ মন্তব্য 103 ভিউজ

সাইফুল ইসলাম শিশির, কুমিল্লা:

কিমিল্লায় আম বিক্রির টাকা ভাগ নিয়ে দ্বন্দ্বে এক ব্যবসায়ীকে হত্যায় তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে তাদের ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।বুধবার কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক মোছা. ফরিদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।দণ্ডিত আসামিরা হলেন- কুমিল্লার বুড়িচং উপজেলার ঘোষনগর গ্রামের সুজন মিয়া (৪০) ও মামুন (১৮) এবং একই জেলার সদর দক্ষিণ মডেল থানাধীন মনিপুর দক্ষিণ পাড়ার জাকির হোসেন (৩০)। তবে মামুন ও জাকির পলাতক।

আদালত সূত্রে জানা যায়, ক্যান্টনমেন্ট বোর্ড অফিসের একটি আম বাগান শের আলী ও সুজন মিয়ার লিজ নেওয়া ছিল। ২০১৫ সালে আম বিক্রির পাঁচ লাখ টাকা ভাগ ভাটোয়ারা নিয়ে তাদের মধ্যে বিরোধে ওই দিন দপুরে শের আলীকে হত্যা করা হয়।
এঘটনায় মৃতের ভাই বাদি হয়ে চার জনকে আসামি করে বুড়িচং থানায় হত্যা মামলা দায়ের করেন।

মামলার তদন্ত কর্মকর্তা বুড়িচং থানার এসআই ইমাম হোসেন আসামিদের বিরুদ্ধে ২০১৭ সালের দুই ফেব্রুয়ারি চার্জশিট দাখিল করেন। রাষ্ট্রপক্ষে সাক্ষ্য ও যুক্তিতর্ক শুনানি শেষে বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।রায়ে সন্তোষ প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি রফিকুল ইসলাম। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাড. জামান আহমেদ নয়নসহ অনেকে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন