হোম খুলনাঝিনাইদহ কালীগঞ্জে প্রসূতি মায়ের জরায়ু কাটলেন ডাক্তার, সন্তান জন্ম দিয়ে মায়ের করুন মৃত্যু

কালীগঞ্জে প্রসূতি মায়ের জরায়ু কাটলেন ডাক্তার, সন্তান জন্ম দিয়ে মায়ের করুন মৃত্যু

কর্তৃক Editor
০ মন্তব্য 58 ভিউজ

শিপলু জামান, ঝিনাইদহ :

ঝিনাইদহের কালীগঞ্জে দারুস শেফা প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে এক প্রসুতি মা অপচিকিৎসার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে । অপচিকিৎসার শিকার প্রসুতি লাভলী বেগম (২৬) মারা গেছেন।

জানা গেছে ,ভুক্তভোগী নারী লাভলী বেগম (২৬) স্বামী এনামুল কবিরের চাকরি কারনে কালীগঞ্জে বসবাস করতেন। দ্বিতীয়বারের মতো সন্তান জন্ম দিতে ২৯ মার্চ (শুক্রবার) সকালে ভর্তি হন কালীগঞ্জ শহরের কালিবাড়ি মোড় এলাকার দারুস শেফা প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে। সেখানে তার শরীরে অস্ত্রপ্রচার করেন ডাক্তার রেক্সোনা পারভীন। অস্ত্রপ্রচারের মাধ্যমে লাভলী বেগম কন্যা সন্তানের জন্ম দিলেও তার শরীরে প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। এসময় রক্ত বন্ধ করতে ডাক্তার রেক্সোনা পারভীন রোগীর জরায়ু কেটে ফেলেন। এরপরেও রক্ত বন্ধ না হওয়ায় বিকাল ৪ টার দিকে আবারো লাভলী বেগমকে নেওয়া হয় অপারেশন থিয়েটারে। তখন থেকে ৮ টা পর্যন্ত রোগীকে দ্বিতীয় অপারেশনের কথা বলে অপারেশন থিয়েটারেই রাখা হয়। স্বজনরা এ সময় রোগীর অবস্থা সম্পর্কে জানতে চাইলে অপারেশন থিয়েটারের ভেতর থেকে বার বার জানানো হয় রোগী ভালো আছে। সেলাই শেষ করেই তাকে ছেড়ে দেওয়া হবে। দীর্ঘ সময় পার হলেও রোগীকে অপারেশন থিয়েটার থেকে বের না করাই স্বজনদের মনে সন্দেহ জাগে। এরপর একজন রোগীর স্বজন অপারেশন থিয়েটারে প্রবেশ করে দেখেন রোগী অচেতন অবস্থায় পড়ে আছে, তখন অপারেশন থিয়েটারের মেঝে রক্তে ভরে গেছে । এ সময় ডাক্তার রেক্সোনা রোগীর স্বজনদের বলেন, উন্নত চিকিৎসার জন্য লাভলী বেগমকে এখনই যশোরে নেওয়া প্রয়োজন। পরে তাকে যশোর সদর হাসপাতালে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান লাভলী বেগম ।

রোগীর স্বজন সাদ্দাম হোসেন প্রতিবেদককে জানান, দারুশ শেফা প্রাইভেট হাসপাতালে আমার সহকর্মীর স্ত্রীকে অপচিকিৎসা দিয়ে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে। এই হাসপাতালের ডাক্তার রেক্সোনা পারভীন অপ্রয়োজনে তার জরায়ু কেটে ফেলেছেন। জরায়ু কেন কাটা হলো এমন প্রশ্নের কোন সদুত্তরও তিনি দিতে পারেননি। রোগীর শরীরের রক্তক্ষরণ দেখে ডাক্তার রেক্সোনা নিজেই ঘাবড়ে যান। তিনি আমাদেরকে বলেন এই রোগীর সব দায়-দায়িত্ব আমি নেব। আমি সাথে লোক দিচ্ছি আপনারা দ্রুত যশোর নিয়ে যান।আমরা অপচিকিৎসকের বিচার চাই ।

এ ব্যাপারে শেফা প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে ডা: রেক্সোনা পারভীনের সাথে মুঠোফোনে কথা বলার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি ।পরে ডায়গনষ্টিক সেন্টারে গেলে নিরাপত্তারক্ষীরা বলেন ম্যাডাম আজ আসেন নি ।

কালীগঞ্জ উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আলমগীর হোসেন বলেন, দারুস শেফা প্রাইভেট হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে ভুক্তভোগীরা বিভিন্ন সময় অভিযোগ করলেও পরবর্তীতে প্রাইভেট হাসপাতালটির মালিক পক্ষের সাথে সমঝোতা করাই শেষ পর্যন্ত হাসপাতালটির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া সম্ভব হয় না। আজ ঘটনা শুনলাম, আমি অবশ্যই এ ব্যাপারে তদন্ত করে প্রয়োজনীও ব্যবস্থা গ্রহণ করব।

উল্লেখ্য, এর আগে প্রসুতি এক মাকে অস্ত্রপচার বেডে মারধর করে আলোচনায় আসেন ডাক্তার রেক্সোনা । এছাড়া ডা: রেক্সোনার বিরুদ্ধে নানা সময় রোগী বা স্বজনরা একাধিক অভিযোগ করেছেন ।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন