হোম চট্টগ্রামকক্সবাজার কক্সবাজারে আগুনে কপাল পুড়লো ব্যবসায়ীদের

কক্সবাজারে আগুনে কপাল পুড়লো ব্যবসায়ীদের

কর্তৃক Editor
০ মন্তব্য 62 ভিউজ

অনলাইন ডেস্ক:

কক্সবাজার সদরের খুরুলিয়া বাজারে আগুনে পুড়ে গেছে ২১টি দোকান। এতে নিঃস্ব হয়ে গেছেন ব্যবসায়ীরা।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ভোর ৪টার দিকে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত বলে জানিয়েছেন কক্সবাজার ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ অতীশ চাকমা।

তিনি জানান, বাজারের ব্যবসায়ীরা যখন দিন শেষে যে যার বাড়িতে ঘুমিয়ে ছিলেন তখন আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে কক্সবাজার ও রামু ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট এক ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যেই ২১টি দোকান পুড়ে গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

ঝিলংজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান টিপু সুলতান বলেন, খরুলিয়া গরু বাজারের পূর্ব অংশের আমিন মার্কেটে এ ঘটনা ঘটে। শুরুতে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করলেও পুড়ে যাওয়া দোকানের ফার্নিচার, গাছের গুদাম ও টিনের বেড়া হওয়ায় দ্রুত আগুন ছড়িয়ে পড়ে।

তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি। ব্যবসায়ীদের ঘুরে দাঁড়ানোর জন্য সরকারি সহায়তা দাবি করেছেন খরুলিয়া বাজার কমিটির কোষাধ্যক্ষ নুরুল আজিম।

ইলেকট্রিক অ্যান্ড হার্ডওয়্যার ব্যবসায়ী আজিজ উল্লাহ জানান, মাত্র দুবছর আগে ইলেকট্রিক ব্যবসার মাধ্যমে ভাগ্য পরিবর্তনের জন্য ৫ লাখ টাকা দিয়ে একটি দোকান ভাড়া নেন। রমজানের আগে দোকানে তোলেন প্রায় ১০ লাখ টাকার মালামাল। কিন্তু আগুনে সবকিছু পুড়ে ছাই হয়ে গেছে।

ফার্নিচার ব্যবসায়ী নিরঞ্জন শর্মা জানান, তার দোকানেও প্রায় ৫ লাখ টাকার মালামাল ছিল। আগুনের খবর পেয়ে ছুটে গিয়ে দেখি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন