হোম অর্থ ও বাণিজ্য প্রতিযোগিতা ও প্রদর্শনীর পর্দা উঠছে বৃহস্পতিবার

প্রতিযোগিতা ও প্রদর্শনীর পর্দা উঠছে বৃহস্পতিবার

কর্তৃক Editor
০ মন্তব্য 47 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

ফটোগ্রাফিতে আগ্রহী মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসকদের অংশগ্রহণে জাতীয় আন্তঃমেডিকেল ফটোগ্রাফি প্রতিযোগিতা ও প্রদশর্নীর পর্দা উন্মোচন হবে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি)। এরইমধ্যে আয়োজনের সব প্রস্তুতি সম্পন্ন করেছে সিলেটের জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ফটোগ্রাফি ক্লাব।

প্রদর্শনীটির উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতি হিসেবে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেন এবং প্রধান অতিথি হিসেবে কলেজের প্রতিষ্ঠাতা ও গভর্নিং বডির চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী উপস্থিত থাকবেন।

‘আর্টিস্টিক এস্থেটিক ৬.০’ শিরোনামে সিলেটে আয়োজিত জাতীয় পর্যায়ের এই আন্তঃমেডিকেল প্রতিযোগিতায় প্রতিযোগীদের ছবি জমা পড়েছে ক্লাব কর্তৃপক্ষের কাছে। দৈনন্দিন জীবন, পথ, প্রকৃতি, মানুষ, বন ও বন্যজীবন, ঐতিহ্য ও সংস্কৃতি ইত্যাদি বিষয়ে মোবাইল ফোন ও ডিএসএলআর ক্যামেরা বিভাগে এই ফটোগ্রাফি প্রতিযোগিতার বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন চিকিৎসক ও ফটোগ্রাফার ডা. রাশেদ উন নবী। প্রতিটি বিভাগে নির্ধারিত বিষয়ে বিজয়ীদের জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার ও সার্টিফিকেট।

জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ ফটোগ্রাফি ক্লাবের চেয়ারপারসন সহযোগী অধ্যাপক ডা. মুইজ উদ্দিন চৌধুরী বলেন, ফটোগ্রাফি আমাদের প্রাণ ও প্রকৃতিকে দেখার নতুন নতুন দৃষ্টিভঙ্গি নিয়ে হাজির হয়। মানুষের সামনে পরিচিত-অপরিচিত যেকোন বিষয়কে নতুন আঙ্গিকে তুলে ধরতে পারাটাই একজন ফটোগ্রাফারের সার্থকতা। এই আয়োজনের মূল লক্ষ্য, মেডিকেল অঙ্গনের সৃজনশীল মানুষের কাজের স্বীকৃতি ও তাদের অনুপ্রেরণার উৎস হওয়া, পাশাপাশি মেডিকেলের নিরন্তর পড়াশোনা এবং কর্মব্যস্ততার মাঝেও মেডিকেল শিক্ষার্থী ও চিকিৎসকদের সুকুমার বৃত্তি চর্চার যে ধারা অব্যাহত রেখেছেন তা তুলে ধরা।

ক্লাবের প্রেসিডেন্ট মো. নোমান আহমেদ বলেন, এই আয়োজনকে ঘিরে কলেজ কর্মমুখর হয়ে উঠেছে শেষ মুহূর্তের প্রস্তুতিতে। চলছে ফটো ফ্রেম বাঁধানো, সাজ-সজ্জার সরঞ্জাম তৈরী, প্রদর্শনীর ক্যানভাস ডিজাইন, পোস্টার ও কার্ড তৈরির কাজ। সম্মিলিত প্রচেষ্টায় সুষ্ঠু একটি প্রতিযোগিতা ও চমৎকার একটি প্রদর্শনী উপহার দিতে ক্লাবের সবাই দৃঢ়প্রতিজ্ঞ।

এই আয়োজন দেশের বিভিন্ন মেডিকেল কলেজের শিক্ষার্থী ও চিকিৎসকদের মাঝে যোগাযোগ বৃদ্ধিতে সহায়ক হবে এবং পারস্পরিক ভাবের আদান-প্রদান, সৃজনশীল মেধার বিকাশ ও ভিন্ন দৃষ্টিভঙ্গির সঙ্গে পরিচিত হওয়া যাবে বলে আয়োজকরা মনে করেন। আয়োজনটির মিডিয়া পার্টনার হিসেবে আছে সিলেটভিউ২৪.কম এবং সময় টেলিভিশন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন