হোম বিনোদন এবার বিচারকের আসনে বাঁধন

এবার বিচারকের আসনে বাঁধন

কর্তৃক Editor
০ মন্তব্য 69 ভিউজ

বিনোদন ডেস্ক:

নিজ গুণে নিজের জাত চিনিয়েছেন দর্শকপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। গেল বছর ‘খুফিয়া’ সিনেমার মধ্য দিয়ে বলিউডে অভিষেক হয়েছে অভিনেত্রীর।

সিনেমায় তার অভিনয় প্রশংসিত হয়েছে। সে কাজের স্বীকৃতিও মিলেছে তার। কুলেস্ট হিরোইন’-এর তালিকায় নাম উঠেছে এ অভিনেত্রীর।

এবার নতুন সুখবর দিলেন বাঁধন। বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের অফিশিয়াল জুরি হওয়ার জন্য আমন্ত্রণ পেয়েছেন তিনি।

আগামী ২৯ ফেব্রুয়ারি শুরু হতে যাচ্ছে ১৫তম বেঙ্গালুরু আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। উৎসব চলবে ৭ মার্চ পর্যন্ত। উৎসবটির এশিয়ান সিনেমা কম্পিটিশন বিভাগের প্রধান বিচারক হিসেবে থাকছেন ‘রেহানা মরিয়ম নূর’খ্যাত আজমেরী হক বাঁধন। খবরটি নিশ্চিত করেছে উৎসব কর্তৃপক্ষ।

এ বিষয়ে বাঁধন বলেন, এমন একটি খবর আমার জন্য অনেক সম্মানের ও আনন্দের।

তিনি আরও বলেন, ‘নতুন একটা অভিজ্ঞতার মধ্য দিয়ে যাব। অনেক নতুন মানুষের সঙ্গে দেখা হবে, বিভিন্ন দেশের সিনেমা সম্পর্কে জানব। এটা ভীষণ আনন্দের ব্যাপার।’

বাঁধন জানিয়েছেন, আগামী ২৮ ফেব্রুয়ারি ভারতের বেঙ্গালুরুর উদ্দেশে ঢাকা থেকে রওনা দেবেন তিনি। উৎসব শেষে ফিরবেন ৮ মার্চ।

উৎসব কর্তৃপক্ষ জানিয়েছে, এশিয়ান সিনেমা কম্পিটিশন বিভাগে বাঁধনের সঙ্গে বিচারক হিসেবে আরও থাকছেন নিনা কোচেলায়েভা (রাশিয়া), রোসানা আলোনসো (স্পেন), ক্যারি সাওনি (যুক্তরাজ্য) ও সিতারাম (ভারত)। এই বিভাগে ৯টি দেশ থেকে মোট ১২টি ছবি নির্বাচিত হয়েছে। সেগুলো থেকে বাছাই করে সেরা নির্বাচিত করবেন বাঁধন ও অন্য জুরিরা।

ভারতের কর্ণাটক রাজ্য সরকারের চলচ্চিত্র একাডেমি আয়োজিত এ উৎসবে আরও দুটি প্রতিযোগিতা বিভাগ রয়েছে: ইন্ডিয়ান সিনেমা ও কন্নড় সিনেমা।

এ ছাড়া আন্তর্জাতিক ফিপরেসি জুরি এবং নেটিপ্যাক জুরি সম্মাননাও থাকছে। উৎসবটিতে বিশ্বের বিভিন্ন দেশ থেকে ১৫টি বিভাগে দুই শতাধিক ছবি অংশ নিচ্ছে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন