হোম অন্যান্যশিক্ষা ইবিতে শবে-বরাত উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল

ইবিতে শবে-বরাত উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল

কর্তৃক Editor
০ মন্তব্য 96 ভিউজ

ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পবিত্র শবে-বরাত উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের আয়োজনে রোববার (২৫ ফেব্রুয়ারি) বাদ মাগরিব বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে এটি অনুষ্ঠিত হয়।

সভায় থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় আলোচক হিসেবে ছিলেন আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. ময়নুল হক, আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসির উদ্দিন মিঝি, আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ হ ম নুরুল ইসলাম, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অধ্যাপক ড. কাউসার মোহাম্মদ বাকী বিল্লাহ এবং আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. শেখ এ বি এম জাকির হোসেন। এসময় বক্তারা শবে-বরাতের গুরুত্ব ও ফযিলত নিয়ে আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, উম্মতি মোহাম্মদ হিসেবে জন্মানোর থেকে বড় প্রাপ্তি আর কি হতে পারে! ইসলাম শান্তির ধর্ম, আমরা শান্তির বাণী মানুষের কাছে পৌঁছে দিতে চাই। ইসলামের সৌরভ দিয়ে আমরা মানুষকে আকৃষ্ট করবো। আমাদের কর্ম দ্বারা জাতি যেন সর্বোপরি উপকৃত হয় আজকের দিনে সেই প্রতিজ্ঞা করি।

সভায় পবিত্র কুরআন তিলাওয়াত, নাতে রাসুল, ইসলামী সংগীত পরিবেশন ও শবে-বরাত সম্পর্কিত আলোচনা করা হয়।

এর আগে, থিওলজি এন্ড ইসলামিক স্টাডিজ অনুষদের আয়োজনে বাদ আসর কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে মুবারাক র‍্যালি বের হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মসজিদের আলোচনা সভায় মিলিত হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন