হোম খেলাধুলা ইংলিস ঝড়ে রান পাহাড়ে অস্ট্রেলিয়া

ইংলিস ঝড়ে রান পাহাড়ে অস্ট্রেলিয়া

কর্তৃক Editor
০ মন্তব্য 82 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

ঘরের মাটিতে ফাইনাল হারের ৪ দিনের মাথায় প্রতিশোধ নেয়ার সুযোগ এসেছে ভারতের সামনে। তবে তাদের কাজটা অনেক কঠিন করে দিয়েছেন জশ ইংলিস। প্রতিপক্ষের মাঠে রীতিমতো ঝড় তুলেছেন তিনি। এই উইকেটরক্ষক ব্যাটারের সেঞ্চুরিতে সূর্যকুমার যাদবের দলকে রানের পাহাড়ের নিচে চাপা দিয়েছে অস্ট্রেলিয়া।

ভিশাখাপাটনামে সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে ভারত। প্রথম ইনিংসের নির্ধারিত ওভার শেষে ভারতকে ২০৯ রানের লক্ষ্য দিয়েছে অজিরা।

টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুটা সাদামাটা হয়েছিল অস্ট্রেলিয়ার। পাওয়ারপ্লেতে ১ উইকেট হারিয়ে ৪০ রান করে অজিরা। এরপরই শুরু হয় জশ ইংলিসের ঝড়। তাকে সঙ্গ দিয়েছেন স্টিভেন স্মিথ। অভিজ্ঞ এই ব্যাটার এক প্রান্ত আগলে রেখে দায়িত্বশীল ব্যাটিং করেন। অন্যদিকে, ভারতীয় বোলারদের তুলোধুনো করেন ইংলিস।

ইংলিস-স্মিথের দুর্দান্ত জুটি ভাঙে রানআউটে। ১৩০ রানের জুটি গড়ার পথে টি-টোয়েন্টিতে নিজের পঞ্চম ফিফটি তুলে নিয়েছেন স্মিথ। ৪১ বলে ৫২ রান করে আউট হন তিনি। জুটি ভেঙে গেলেও অনবদ্য এক সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি ইংলিস।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি তার প্রথম সেঞ্চুরি। মজার ব্যাপার হলো, এই ফরম্যাটে ফিফটির আগেই সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি। চার ছক্কার ফুলঝুড়িতে সাজানো ইনিংস থামে প্রসিধ কৃষ্ণার বলে আউট হয়ে ফিরলে। ১১ চার ও ৮ ছক্কায় ৫০ বলে ১১০ রান করেছেন ইংলিস।

শেষদিকে টিম ডেভিডও ব্যাট হাতে ক্যামিও ইনিংস খেলেছেন। তাতে ২০৮ রানের বড় সংগ্রহ পেয়ে যায় অস্ট্রেলিয়া। ১৩ বলে ১৯ রান করে অপরাজিত ছিলেন ডেভিড।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন