হোম জাতীয় আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতাবিরোধীদের নীলনকশার অংশ: মুক্তিযুদ্ধমন্ত্রী

আহসানউল্লাহ মাস্টার হত্যা স্বাধীনতাবিরোধীদের নীলনকশার অংশ: মুক্তিযুদ্ধমন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 10 ভিউজ

জাতীয় ডেস্ক:

স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত বীর মুক্তিযুদ্ধ, অসম্প্রদায়িক রাজনীতি এবং শ্রমিক অধিকার প্রতিষ্ঠায় আহসান উল্লাহ মাস্টারের অবদান জাতি চিরদিন স্মরণ করবে। তাই স্বাধীনতাবিরোধীদের নীল নকশায় আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয় বলে মন্তব্য করেছেন মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

সোমবার (৬ মে) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে বরেণ্য রাজনীতিবিদ শহীদ আহসান উল্লাহ মাস্টারের ২০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ সব কথা বলেন তিনি। আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ এই আলোচনা সভার আয়োজন করে।

মন্ত্রী বলেন, আহসান উল্লাহ মাস্টার একাধারে বীর মুক্তিযোদ্ধা, জাতীয় শ্রমিক নেতা, সাবেক এমপি, বরেণ্য রাজনীতিবিদ। তাই স্বাধীনতাবিরোধীদের নীল নকশায় আহসান উল্লাহ মাস্টারকে হত্যা করা হয়।

তিনি বলেন, ‘৭৫ এর ১৫ আগস্ট ও ৩ নভেম্বর, ২০০৪ এর ২১ আগস্ট এবং আহসান উল্লাহ মাস্টার হত্যাকাণ্ড একই সূত্রে গাঁথা। আহসান উল্লাহ মাস্টারের মতো নিবেদিতপ্রাণ নেতা যারা ছিলেন, স্বাধীনতাবিরোধীরা বিভিন্ন সময় তাদের হত্যা করেছে। প্রকৃতপক্ষে মুক্তিযুদ্ধের আদর্শকে হত্যা করতে এসব হত্যাকাণ্ড সংঘটিত হয়।

এসময় আহসানউল্লাহ মাস্টারের হত্যার রায় বাস্তবায়নের মধ্য দিয়ে অচিরেই জাতি কলঙ্কমুক্ত হবে বলে মন্ত্রী আশাবাদ ব্যক্ত করেছেন।

শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সভাপতি এডভোকেট আব্দুল বাতেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে দ্যা ডেইলি অবজারভারের সম্পাদক ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শ্যামল দত্ত,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, বাংলাদেশ সাংবাদিক অধিকার ফোরামের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভূঁইয়া, শহিদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের সাধারণ সম্পাদক মো. আতাউর রহমান বক্ত‌ৃতা করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন