হোম অন্যান্যস্বাস্থ্য আহনাফের মৃত্যুতে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

আহনাফের মৃত্যুতে দায়ীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

কর্তৃক Editor
০ মন্তব্য 66 ভিউজ

স্বাস্থ্য ডেস্ক:

রাজধানীর মালিবাগে জেএস ডায়াগনস্টিক অ্যান্ড মেডিকেল সেন্টারে খতনা করাতে গিয়ে শিশু আহনাফের মৃত্যুতে দুঃখ প্রকাশ করে এ ঘটনায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

বুধবার (২১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এক বিবৃতিতে এ তথ্য জানায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

বিবৃতিতে মন্ত্রী বলেন, ‘এই ঘটনায় আমি অত্যন্ত মর্মাহত। কিছুদিন আগেও এমন এক ঘটনা আমরা লক্ষ করেছি। সে ঘটনায় উপযুক্ত ব্যবস্থাও নিয়েছি। তবে সেই ঘটনার পরও যারা সতর্ক হতে পারেনি, এ রকম আর কারো কোনোরকম দায়িত্বে অবহেলা বা গাফিলতি কোনোভাবেই মেনে নেয়া হবে না।’

তিনি বলেন, ‘দোষী প্রমাণিত হলে স্বাস্থ্যকেন্দ্রটির বিরুদ্ধে শুধু কঠোর ব্যবস্থাই নেয়া হবে না, দায়িত্বে অবহেলাকারীদেরও কঠোর শাস্তি নিশ্চিত করতে সব ধরনের পদক্ষেপ নেয়া হবে। যাতে পরবর্তী সময়ে আর কোনো প্রতিষ্ঠান এ ধরনের দায়িত্বে অবহেলা করতে সাহস না পায়। চিকিৎসায় অবহেলা পাওয়া গেলে চিকিৎসকদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে।’

বিবৃতিতে জানানো হয়, সকালে খবর জেনেই স্বাস্থ্যমন্ত্রী স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (হাসপাতাল) ডা. মঈনুল আহসানকে ঘটনাস্থলে পাঠান এবং দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলেন।

দ্রুততম সময়ে পরিচালক (হাসপাতাল) জেএস ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে হাসপাতালটির যাবতীয় কার্যক্রম বন্ধ ঘোষণা করেন। এরপর তিনি স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনকে কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন