হোম ঢাকারাজবাড়ী আসামিদের সাফাই গাইতে গিয়ে বরখাস্ত হলেন ইউপি চেয়ারম্যান

আসামিদের সাফাই গাইতে গিয়ে বরখাস্ত হলেন ইউপি চেয়ারম্যান

কর্তৃক Editor
০ মন্তব্য 89 ভিউজ

অনলাইন ডেস্ক:

রাজবাড়ীতে বিচারাধীন মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করতে আসামিদের পক্ষ নিয়ে মামলার বাদী সম্পর্কে মিথ্যা ও কুরুচিপূর্ণ তথ্য দিয়ে প্রত্যয়নপত্র ইস্যু করার অভিযোগে এক ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার বিভাগ।

বহিষ্কার হওয়া চেয়ারম্যান হলেন রাজবাড়ী সদর উপজেলার মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মো. ওয়াহিদুজ্জামান।

শুক্রবার (২০ অক্টোবর) দুপুরে সময় সংবাদকে বিষয়টি নিশ্চিত করেছেন রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আসাদুজ্জামান রিপন।

এর আগে ১২ অক্টোবর স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে ইউপি চেয়ারম্যান শেখ মো. ওয়াহিদুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, মুলঘর ইউপি চেয়ারম্যান শেখ মো. ওয়াহিদুজ্জামানের বিরুদ্ধে ফৌজদারি আদালতে বিচারাধীন মামলার মেরিটকে আসামিদের অনুকূলে প্রভাবিত করার লক্ষ্যে এখতিয়ার-বহির্ভূত মামলার ভিকটিম সম্পর্কে মিথ্যা ও কুরুচিপূর্ণ তথ্য দিয়ে প্রত্যয়নপত্র ইস্যু করার অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় এবং তার কারণ দর্শানোর জবাব সন্তোষজনক না হওয়ায় তাকে বহিষ্কার করা হয়।

এ ধরনের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণ সমীচীন নয় বলেও উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

জানা গেছে, ২০২২ সালের ১ মার্চ দিবাগত রাত ৩টার দিকে ইউনিয়নের পশ্চিম মুলঘর গ্রামের সৌদি আরব প্রবাসী মওদুদ মিয়া পান্নার স্ত্রী বিউটি আক্তার বৃষ্টিকে (২৩) ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে হত্যার চেষ্টা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় ৮ মার্চ বিউটির শাশুড়ি মোছলেমা পারভীন বাদী হয়ে পূর্ব মুলঘর গ্রামের এহতেশামুল হক ফারুক (৫৫) ও একই গ্রামের ফরিদ সরদার (৪৭)সহ অজ্ঞাতনামাদের বিরুদ্ধে রাজবাড়ী সদর থানায় মামলা দায়ের করেন।

আদালতে বিচারাধীন এই মামলাকে ভিন্ন খাতে প্রবাহিত করার লক্ষ্যে ১৭ মার্চ মুলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মো. ওয়াহিদুজ্জামান আসামিদের পক্ষ নিয়ে মামলার ভিকটিম বিউটি বেগমের চরিত্র সম্পর্কে মিথ্যা ও কুরুচিপূর্ণ তথ্য দিয়ে ইউনিয়ন পরিষদের প্যাডে প্রত্যয়নপত্র ইস্যু করেন। ওই প্রত্যয়নপত্রে আসামিদের নি:শর্ত মুক্তির দাবিও জানান ইউপি চেয়ারম্যান।

প্রত্যয়নপত্র ইস্যুর বিষয়ে ভুক্তভোগী বিউটি আক্তার বৃষ্টি স্থানীয় সরকার বিভাগের সচিব বরাবর ইউপি চেয়ারম্যান শেখ মো. ওয়াহিদুজ্জামানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ২০২২ সালের ১৩ অক্টোবর রাজবাড়ীর জেলা প্রশাসককে চিঠি দেয় স্থানীয় সরকার বিভাগ। তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়।

রাজবাড়ী জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আসাদুজ্জামান রিপন বলেন, স্থানীয় সরকার বিভাগ থেকে জারি করা প্রজ্ঞাপনটি পেয়েছি। এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

বিষয়টি নিয়ে কথা বলতে ইউপি চেয়ারম্যান শেখ মো. ওয়াহিদুজ্জামানের ব্যক্তিগত মোবাইল নম্বরে একাধিকবার ফোন দেয়া হলেও তিনি রিসিভ করেননি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন