হোম অন্যান্যসারাদেশ আশাশুনির কোলায় বসত ভিটার জমি ভাগাভাগী নিয়ে মারপিটে স্বামী, স্ত্রীসহ প্রতিবন্ধি পুত্র আহত-৩

আশাশুনির কোলায় বসত ভিটার জমি ভাগাভাগী নিয়ে মারপিটে স্বামী, স্ত্রীসহ প্রতিবন্ধি পুত্র আহত-৩

কর্তৃক Editor
০ মন্তব্য 61 ভিউজ

আশাশুনি প্রতিনিধি :

আশাশুনির কোলায় বসত ভিটার জমি ভাগাভাগী নিয়ে মারপিটে স্বামী—স্ত্রীসহ প্রতিবন্ধি পুত্র আহত হওয়ার খবর পাওয়া গেছে। গতকাল ভোরে এ ঘটনাটি ঘটেছে উপজেলা প্রতাপনগর ইউনিয়নের কোলা গ্রামে।

এ ব্যাপারে থানায় লিখিত এজাহার সুত্রে ও এলাকাঘুরে খেঁাজ খবর নিয়ে আশপাশের লোকজনের সাথে কথা বলে জানাগেছে কোলা গ্রামের আলহাজ মির্জা ফজর আলীর পুত্র আমিরুল ইসলাম (৫৩)’র সাথে একই গ্রামের মৃত মির্জা আরশাদ আলীর পুত্র মির্জা জামিনুর (৩৮) গং’রা বসত ভিটার জমি ভাগাভাগি সংক্রান্ত বিষয় নিয়ে শত্রুতা সৃষ্টি করে। এরই জের ধরে প্রতিপক্ষরা জমি ছেড়ে দিতে আমিরুল ও তার পরিবারকে দীর্ঘদিন ধরে হয়রানী ও বিভিন্নভাবে ক্ষয়ক্ষতি করে আসছে।

তা ছাড়া প্রায় সময় অশ্লিল ভাষায় গালিগালাজ করাসহ মারধর করার জন্য উদ্বত্য হয় এবং জীবন নাশের হুমকী অব্যহত রাখে। তাদের ভয়ে আমিরুল তার পরিবার জুলুম নির্যাতন নিরবে সহ্য করছিল।

যাতে কোন রক্ষক্ষয়ী না ঘটে সেজন্য তাদের এহেন কোন কর্মকান্ডর প্রতিবাদ করেনি আমিরুল গং’রা। এরপরও প্রতিপক্ষরা বিরত না হয়ে পূর্ব পরিকল্পনা মোতাবেক ঘটনার দিন ভোরে এলাকার ত্রাস ভূমিদস্যু মির্জা জামিনুরের নেতৃত্বে মৃত মির্জা আছির উদ্দীনের পুত্র মির্জা আলাউদ্দীন (৬৫), জলিল (৬২), জালাল উদ্দীন (৫৭), জালাল উদ্দীনের পুত্র মিলন (২৩) সহ ভাড়াটিয়া ৮/১০জন লাঠিয়াল বাহিনী ধারালো দা, লোহার রড, শাবল, কুড়াল ও হাতুড়ীসহ দেশীয় অস্ত্রে শস্ত্রে সজ্জিত হয়ে আমিরুল ইসলামের বসত বাড়ীর মধ্যে প্রবেশ করে জোর পূর্বক সীমানার ঘেরা বেড়া ভাংচুর করতে থাকলে বাঁধা দেওয়ায় তারা ক্ষিপ্ত হয়ে আমিরুলকে এলোপাতাড়ীভাবে মারপিট করতে থাকলে রক্তাক্ত জখম করে। সে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে বাঁচাও বাঁচাও বলে চিৎকার করে।

এ সময় চিৎকার শুনে তার স্ত্রী রাজুদা বেগম (৪৮) ও তার প্রতিবন্ধি পুত্র নুরে আলম সিদ্দিকী (৩২) ঘটনাস্থলে এসে উদ্ধারের চেষ্টা করলে তাদেরকেও এলোপাতাড়ীভাবে পিটিয়ে জখম করে। এরপর রাজুদা বেগমের পরনে থাকা কাপড় চোপড় ছিড়ে ছুটে শ্লীলতাহানী করে।

তা ছাড়া গলায়থাকা ১ভরি ওজনের ১টি স্বর্ণের চেইন ছিনিয়ে নেয়। এরপর প্রতিপক্ষরা সীমানার ঘেরাবেড়া ও ভাংচুর করে ও নেট কাটিয়া লক্ষাধিক টাকা ক্ষতি সাধন করে। এ ব্যাপারে আমিরুল ইসলাম বাদী হয়ে ৫জনকে আসামী করে থানায় একটি লিখিত এজাহার দায়ের করেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল বরে জানাগেছে। এ ঘটনায় সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা গ্রহন পূর্বক গ্রেফতারের জোর দাবী জানিয়েছে ভুক্তভোগী পরিবার।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন