হোম খেলাধুলা আইসিসির কাছ থেকে পুরস্কার পেলেন মিরাজ

আইসিসির কাছ থেকে পুরস্কার পেলেন মিরাজ

কর্তৃক Editor
০ মন্তব্য 70 ভিউজ

খেলার সংলাপ:

২০২২ সালটা মেহেদি হাসান মিরাজের জন্য দুর্দান্ত কেটেছে। বিশেষ করে ওয়ানডে ফরম্যাটে এই অলরাউন্ডারের পারফরম্যান্স ছিল নজরকাড়া। যার পুরস্কার হিসেবে বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা করে নেন মিরাজ। এবার আইসিসির বিশেষ ক্যাপ বুঝে পেলেন এই অলরাউন্ডার।

আজ সোমবার (২২ মে) নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে আইসিসি থেকে ক্যাপ বুঝে পাওয়ার একটি ছবি পোস্ট করেন মিরাজ। পোস্টের ক্যাপশনে এই ক্রিকেটার লেখেন,‘আইসিসিকে ধন্যবাদ, ২০২২ সালে আমার পারফরম্যান্সকে স্বীকৃতি দেওয়ার জন্য।’

মিরাজ বাদেও ২০২২ সালের বর্ষসেরা ওয়ানডে দলে নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, ভারত ও অস্ট্রেলিয়া থেকে দুজন করে জায়গা পেয়েছেন। বাংলাদেশ, পাকিস্তান ও জিম্বাবুয়ে থেকে সুযোগ পেয়েছেন একজন করে ক্রিকেটার। এর মধ্যে আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলের অধিনায়ক পাকিস্তানি তারকা বাবর আজম।

২০২২ সালে ব্যাটে-বলে মিরাজ ছিলেন অনন্য। বছরের শুরুতে আফগানিস্তান আর শেষের দিকে ভারতের বিপক্ষে দুর্দান্ত পারফরম্যান্স করে দলের জয়ের নায়ক হয়ে ওঠেন তিনি। সব মিলিয়ে গত বছর সমান একটি করে সেঞ্চুরি ও হাফসেঞ্চুরিতে ৬৬ গড়ে ৩৩০ রান করেছেন মিরাজ। সেই সঙ্গে হাত ঘুরিয়ে নিয়েছেন ১৫ ম্যাচে ২৮.২০ গড়ে ২৪ উইকেট। এমন দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে বাবর আজমের নেতৃত্বে অলরাউন্ডার হয়েই জায়গা পেয়েছেন বাংলাদেশি তারকা। আইসিসির ভোটিং একাডেমির ভোট, ক্রীড়া সাংবাদিকদের ভোট ও অনলাইনে ক্রিকেট অনুসারীদের ভোটে চূড়ান্ত করা হয়েছে এই একাদশ।

এক নজরে দেখে নিন ২০২২ সালের আইসিসি বর্ষসেরা ওয়ানডে একাদশ : বাবর আজম (অধিনায়ক), ট্রাভিস হেড, শেই হোপ, শ্রেয়াস আইয়ার, টম ল্যাথাম (উইকেটকিপার), সিকান্দার রাজা, মেহেদি হাসান মিরাজ, আলজারি জোসেফ, মোহাম্মদ সিরাজ, ট্রেন্ট বোল্ট ও অ্যাডাম জ্যাম্পা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন