হোম আন্তর্জাতিক সোমালিয়ায় আল শাবাবের হামলায় আমিরাত ও বাহরাইনের চার সেনা নিহত

সোমালিয়ায় আল শাবাবের হামলায় আমিরাত ও বাহরাইনের চার সেনা নিহত

কর্তৃক Editor
০ মন্তব্য 32 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

সোমালিয়ায় সন্ত্রাসী হামলায় সংযুক্ত আবর আমিরাতের তিন সেনাসদস্য ও বাহরাইনের এক সেনাসদস্য নিহত হয়েছেন। হামলার দায় স্বীকার করেছে আল কায়েদা সংশ্লিষ্ট সশস্ত্র দল আল শাবাব। রোববার (১১ ফেব্রুয়ারি) সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

সংযুক্ত আরব আমিরাত কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে একটি সামরিক ঘাঁটিতে প্রশিক্ষণ চলাকালে ওই হামলার ঘটনা ঘটে। সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের ওই সেনাসদস্যরা সোমালিয়া সেনাবাহিনীকে প্রশিক্ষণের কাজে নিয়োজিত ছিলেন।

শনিবার আল শাবাবের লক্ষ্য ছিল জেনারেল গর্ডন সামরিক ঘাঁটির সেনাসদস্যদের ওপর হামলা চালানো। সোমালিয়া সরকারকে সহযোগিতা করার জেরে সংযুক্ত আরব আমিরাতকে ‘শত্রু’ বিবেচনা করে এই হামলা চালিয়েছে বলেও জানায় আল শাবাব।

হামলার ঘটনায় ক্ষয়ক্ষতি নিয়ে বিস্তারিত এখনও জানা যায়নি। তবে হতাহতের ঘটনায় সংযুক্ত আরব আমিরাত ও বাহরাইনের সরকারের প্রতি সমবেদনা জানিয়েছেন সোমালিয়ার প্রেসিডেন্ট হাসান শেখ মোহামুদ।

সংযুক্ত আরব আমিরাতের প্রতিরক্ষা মন্ত্রণালয় এ ঘটনাকে সন্ত্রাসী হামলা বলে অভিহিত করেছে।

সংযুক্ত আরব আমিরাতের একজন জ্যেষ্ঠ কূটনীতিক আনওয়ার গার্গাস নিহতের পরিবারের প্রতি গভীর শোক জানিয়েছেন এবং আহতদের দ্রুত সুস্থতা কামনা করেছেন।

এক্স বার্তায় লিখেছেন, উগ্রবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে আমাদের বার্তা ছড়িয়ে দেয়ার ক্ষেত্রে কোনো কিছুই প্রতিহত করতে পারবে না।

এই হামলার বিষয়ে বাহরাইন এখনও কোনো মন্তব্য করেনি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন