হোম খেলাধুলা সেরা করদাতা হলেন সাকিব, তামিম ও মাহমুদউল্লাহ

সেরা করদাতা হলেন সাকিব, তামিম ও মাহমুদউল্লাহ

কর্তৃক Editor
০ মন্তব্য 68 ভিউজ

স্পোর্টস ডেস্ক:

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ব্যস্ত সময় কাটছে সাকিব আল হাসানের। এরই মধ্যে ক্রিকেটার হিসেবে সেরা করদাতা হয়েছেন তিনি। তার পরে সেরা তিনে রয়েছেন জাতীয় দলের আরও দুই খেলোয়াড় মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবাল।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) প্রকাশিত এক গেজেটে সেরা করদাতাদের নাম প্রকাশ করে অর্থ মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নুসরাত জাহান নিসুর স্বাক্ষরিত ওই প্রজ্ঞাপনে ক্রিকেট ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে সাকিবের নাম দেখা যায়।

সেরা করদাতা হওয়ায় জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) থেকে ‘ট্যাক্স কার্ড’ পাবেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার সঙ্গে এই পুরস্কার উঠবে মাহমুদউল্লাহ রিয়াদ ও তামিম ইকবালের হাতেও। ২০২১-২২ অর্থ বছরে সেরা করদাতা হিসেবে ক্রিকেট ক্যাটাগরি থেকে পুরস্কার পেয়েছিলেন সাকিব, তামিম ও নুরুল হাসান সোহান। এ বছর সেরা তিনে নাম ওঠেনি সোহানের।

প্রসঙ্গত, ২০২২-২৩ করবছরে মোট ১৪১ ব্যক্তি, কোম্পানি ও প্রতিষ্ঠানকে ৩ ক্যাটাগরিতে সেরা করদাতা হিসেবে ‘ট্যাক্স কার্ড’ দেবে এনবিআর। সেই ৩ ক্যাটাগরির মধ্যে ৭৬ জন ব্যক্তি, ৫৪টি কোম্পানি ও অন্যান্য ক্যাটাগরিতে ১১টিসহ মোট ১৪১টি ‘ট্যাক্স কার্ড’ প্রদান করা হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন