হোম অন্যান্যশিক্ষা শরণখোলায় কেন্দ্র থেকে এইচএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও

শরণখোলায় কেন্দ্র থেকে এইচএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও

কর্তৃক Editor
০ মন্তব্য 106 ভিউজ

শিক্ষা ডেস্ক:

বাগেরহাটের শরণখোলা উপজেলায় কেন্দ্র থেকে তামিম ইকবাল নামে এক এইচএসসি পরীক্ষার্থীর উত্তরপত্র উধাও হওয়ার ঘটনা ঘটেছে। মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) উপজেলার রায়েন্দা-রাজৈর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা যায়, উপজেলার রায়েন্দা-রাজৈর ফাজিল মাদ্রাসা কেন্দ্রে অনুষ্ঠিত এইচএসসি জীববিজ্ঞান পরীক্ষা শেষে অন্যান্য পরীক্ষার্থীর উত্তরপত্র পাওয়া গেলেও তামিম ইকবালের উত্তরপত্র খুঁজে পাননি শিক্ষকরা। উত্তরপত্র না পেয়ে বিপাকে পড়েন তিন কক্ষ পরিদর্শক।

ওই শিক্ষার্থীর দাবি, পরীক্ষা শেষে পরিদর্শকের হাতে খাতা জমা দিয়ে বের হয়েছেন তিনি। শিক্ষার্থী তামিম ইকবাল শরণখোলা সরকারি ডিগ্রি কলেজের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

শরণখোলা সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ও কেন্দ্র সচিব মো. নুরুল আলম ফকির বলেন, ওই কেন্দ্রের ৫ নম্বর কক্ষে ৫৭ জন পরীক্ষার্থী জীববিজ্ঞান পরীক্ষায় অংশ নেয়। কক্ষ পরিদর্শক হিসেবে দায়িত্বে ছিলেন মাতৃভাষা ডিগ্রি কলেজের শিক্ষক মাহাফুজুর রহমান, মুক্তিযোদ্ধা মফিজুল হক কৃষি ইনস্টিটিউটের শিক্ষক আবুল হাসেম ও চাঁদনি বিশ্বাস। পরীক্ষা শেষে উত্তরপত্র জমা দিয়ে পরীক্ষার্থীরা কক্ষ থেকে বের হওয়ার পর উত্তরপত্র মেলাতে গিয়ে কক্ষ পরিদর্শকরা একটি খাতা কম পেয়ে বিপাকে পড়েন। পরে হারিয়ে যাওয়া উত্তরপত্রটি তামিম ইকবালের বলে শনাক্ত করেন তারা।

নুরুল আলম ফকির, ‘বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আমি ওই কক্ষে যাই এবং পরিদর্শকদের কাছ থেকে বিস্তারিত শুনি। এরপর পুলিশের সহায়তায় ওই পরীক্ষার্থীকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে সে উত্তরপত্র কক্ষ পরিদর্শকদের কাছে জমা দিয়ে বেরিয়ে গেছে বলে দাবি করে।’ এ ব্যাপারে বিধি অনুযায়ী থানায় জিডি করে বোর্ড কন্ট্রোলারকে অবহিত করা হবে বলে জানান কেন্দ্র সচিব।

শিক্ষার্থী তামিম ইকবাল বলেন, ‘উত্তরপত্র পরীক্ষা শেষে কক্ষ পরিদর্শকদের হাতে দিয়ে বের হয়েছি। তারপর খাতা কী হয়েছে আমি জানি না।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তদন্ত করে বিধি অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন