হোম অর্থ ও বাণিজ্য বেতন-বোনাস না পেয়ে মহাসড়কে নামলো পোশাক শ্রমিকরা

বেতন-বোনাস না পেয়ে মহাসড়কে নামলো পোশাক শ্রমিকরা

কর্তৃক Editor
০ মন্তব্য 16 ভিউজ

বাণিজ্য ডেস্ক:

নারায়ণগঞ্জে বকেয়া বেতন ও ঈদের বোনাসের দাবিতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি পোশাক কারখানার শ্রমিকরা। মঙ্গলবার (১১ জুন) দুপুর সোয়া ১২টার দিকে বন্দর উপজেলার লাঙ্গলবন্দ এলাকায় অবস্থিত টোটাল ফ্যাশন লিমিটেড নামে পোশাক কারখানার শ্রমিকরা মহাসড়কের চট্টগ্রামমুখী লেনে এই বিক্ষোভ করেন।

শ্রমিকদের আন্দোলনের কারণে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বন্দরের মালিবাগ এলাকা থেকে সোনারগাঁয়ের চৈত্রী গার্মেন্টস এলাকায় পর্যন্ত প্রায় চার কিলোমিটার এলাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়। যানবাহন চলাচলের ধীর গতির কারণে ভোগান্তিতে পড়েন পরিবহনের চালক ও যাত্রীরা। পরে পুলিশ মালিকপক্ষের সঙ্গে আলোচনা করে বেতন পরিশোধের বিষয়ে শ্রমিকদের আশ্বাস দিলে তারা মহাসড়ক থেকে সরে আসে। পরে চট্রগ্রামমুখী লেনে যান চলাচল স্বাভাবিক হয়।

আন্দোলনরত শ্রমিকরা জানান, মালিকপক্ষ গত এক মাস ধরে তাদের বকেয়া বেতন পরিশোধ ও ঈদ বোনাস দেয়ার আশ্বাস দিলেও এখনও তা দেয়নি। বেতন না পাওয়ায় তাদের ঈদ পালন করা নিয়ে শঙ্কা সৃষ্টি হয়েছে। এছাড়াও বাড়ি ভাড়ার জন্য মালিক বারবার তাগাদা দিচ্ছেন। এ অবস্থায় তারা বাধ্য হয়ে রাস্তায় নামেন।

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, এক মাসের বকেয়া বেতনের দাবিতে শ্রমিকরা মহাসড়কে আন্দোলন করে। খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের বুঝিয়ে মহাসড়ক থেকে সরিয়ে দেই। আমরা মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন একদিনের মধ্যেই তারা শ্রমিকদের বেতন পরিশোধ করে দিবেন।

কাঁচপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক বলেন, বর্তমানে মহাসড়কের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যান চলাচল ধীর গতির হলেও কোথাও যানজট নেই। মহাসড়ক যানজটমুক্ত রাখতে আমরা নিরলস কাজ করে যাচ্ছি।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন