হোম আন্তর্জাতিক প্রেমের টানে ভারতে পাক তরুণী, কলকাতায় বিয়ে

প্রেমের টানে ভারতে পাক তরুণী, কলকাতায় বিয়ে

কর্তৃক Editor
০ মন্তব্য 72 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

কলকাতার এক তরুণের প্রেমে পড়েছিলেন পাকিস্তানের তরুণী। শেষ পর্যন্ত সেই সম্পর্ক গড়ায় বিয়ের সিদ্ধান্ত পর্যন্ত। দুই পরিবারের পক্ষ থেকেও কোনো আপত্তি ছিল না। কিন্তু ভিসা জটিলতায় আটকে ছিল বিয়ে। অবশেষে ৪৫ দিনের ভিসা পেয়ে ভারতে এসেছেন পাকিস্তানি তরুণী জাভেরিয়া খানম। সঙ্গে এসেছেন তার বাবাও।

এনডিটিভিসহ ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যমের খবরে বলা হয়, মঙ্গলবার (৫ ডিসেম্বর) পাকিস্তানের করাচি থেকে অমৃতসরের ওয়াঘা সীমান্ত দিয়ে ভারতে প্রবেশ করেন জাভেরিয়া ও তার বাবা। সেখানে অপেক্ষা করছিলেন তার হবু স্বামী সমীর খান এবং তার বাবা আহমেদ কামাল খান।

এদিন বেলা সকাল ১১টার দিকে জাভেরিয়া প্রবেশ করেন ভারতে। সোমবার (৪ ডিসেম্বর) জাভেরিয়াকে স্বাগত জানাতে গুরুদাসপুরে পৌঁছে গিয়েছিলেন সমীরের পরিবারের সদস্যরা। মঙ্গলবারই পাক তরুণীকে নিয়ে তারা কলকাতায় ফিরবেন বলে জানা গেছে। জানুয়ারি মাসে সমীর খানের সঙ্গে বিয়ের কথা রয়েছে জাভেরিয়ার।

সমীর খান সংবাদমাধ্যমকে জানান, দুই দফায় ভিসা দেয়া হয়নি তার বাগদত্তাকে। এরপর তিনি সমাজসেবক ও সাংবাদিক মকবুল আহমেদ ওয়াসি কাদিয়ানের কাছে সাহায্য চান। মকবুল আহমেদ জাভেরিয়ার ভিসা পাওয়ার ক্ষেত্রে সাহায্য করেন।

জাভেরিয়াকে ভিসা দেয়ার জন্য কেন্দ্রীয় সরকারকেও ধন্যবাদ জানিয়েছেন সমীর খান। জানুয়ারিতে বিয়ের পর জাভেরিয়া ভিসার মেয়াদ বাড়ানোর আবেদন করবেন বলেও জানান তিনি।

এদিকে ভারতে এসে উচ্ছ্বসিত পাক তরুণী সাংবাদিকদের বলেছেন, ‘পাঁচ বছর চেষ্টার পর ভিসা পেয়েছি। আমাকে ৪৫ দিনের ভিসা দেয়া হয়েছে। এখানে আসতে পেরে আমি ভীষণ খুশি। পৌঁছানোর সঙ্গে সঙ্গে সবাই ভালোবাসায় গ্রহণ করেছেন আমাকে। জানুয়ারির প্রথম সপ্তাহে বিয়ে আমাদের।’

সম্পর্কিত পোস্ট

মতামত দিন