হোম অন্যান্যশিক্ষা পেনশন স্কিম বাতিলের দাবি: অর্ধদিবস কর্মবিরতি পালন করছেন জবি শিক্ষকরা

পেনশন স্কিম বাতিলের দাবি: অর্ধদিবস কর্মবিরতি পালন করছেন জবি শিক্ষকরা

কর্তৃক Editor
০ মন্তব্য 21 ভিউজ

জবি প্রতিনিধি :

সার্বজনীন পেনশনের প্রত্যয় স্কিমের প্রজ্ঞাপন বাতিলের দাবিতে অর্ধবেলা কর্মবিরতি পালন করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা। মঙ্গলবার সকাল সাড়ে আটটা থেকে এ কর্মবিরতি শুরু হয় যা চলবে দুপুর একটা পর্যন্ত। পূর্বঘোষিত এই কর্মসূচির আহ্বান জানান জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

জানা যায়, অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পেনশন সংক্রান্ত বৈষম্যমূলক প্রজ্ঞাপন প্রত্যাহার, প্রতিশ্রুত সুপার গ্রেডে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের অন্তর্ভুক্তি এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতনস্কেল প্রবর্তনের দাবিতে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা এ কর্মসূচি পালন করছেন। তারই অংশ হিসেবে কর্মসূচি পালন করছেন জবির শিক্ষকরাও।

কর্মবিরতি পালনের বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. শেখ মাশরিক হাসান বলেন, আমরা পেনশন স্কিম বাতিলের দাবিতে আজ অর্ধবেলা কর্মবিরতি পালন করছি। আমাদের শিক্ষকরা কেউই অনলাইনে ক্লাস নিচ্ছেন না। এছাড়া আমরা আমাদের শিক্ষক লাউঞ্জেও অবস্থান কর্মসূচি পালন করছি।

এর আগে একই দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে গত ২৬ মে মানববন্ধন ও ২৮ মে দুই ঘন্টার কর্মবিরতি পালন করেন শিক্ষকরা।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন