হোম জাতীয় এক্সপ্রেসওয়েতে হেঁটে-সিএনজিতে চেপে সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত

এক্সপ্রেসওয়েতে হেঁটে-সিএনজিতে চেপে সংসদে গেলেন ইইউ রাষ্ট্রদূত

কর্তৃক Editor
০ মন্তব্য 15 ভিউজ

জাতীয় ডেস্ক:

কোটা সংস্কারের ইস্যুতে আজ সকাল ১০টার পর ‘বাংলা ব্লকেডে’ স্থবির হয়ে পড়ে রাজধানী ঢাকা। বুধবারের (১০ জুলাই) পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী রাজধানীর গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে অবস্থান নেয় শিক্ষার্থীরা। ফলে থেমে যায় যান চলাচল। ঘণ্টার পর ঘণ্টা পথে আটকে থেকে বিপাকে পড়েন সাধারণ যাত্রীরা। বিপাকে পড়েন বাংলাদেশে নিযুক্ত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াইটলি।

আজ দুপুরে নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে দেয়া এক ভিডিওতে তাকে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে থেকে হেঁটে নিচে নামতে দেখা যায়। এরপর সিএনজি চালিত অটোরিকশায় করে সংসদে পৌঁছান তিনি।

ভিডিওর ক্যাপশনে ইইউ রাষ্ট্রদূত লেখেন, প্রতিবাদের (কোটা সংস্কার আন্দোলন) কারণে এক্সপ্রেসওয়েতে আমাদের গাড়িটি ছেড়ে দিয়েছি। সিএনজি অটোরিকশা ব্যবহার করে মাননীয় স্পিকারের ডাকে সাড়া দিয়েছি।

ভিডিওতে দেখা যায়, ইইউ রাষ্ট্রদূত ও তার সহকারী ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে নিজেদের গাড়ি থেকে নেমে হাঁটতে শুরু করেন। একপর্যায়ে তার সহকারী এক্সপ্রেসওয়ের দুই ডিভাইডারের ওপর দিয়ে হাঁটতে থাকেন। এরপর নিচে নেমে তারা একটি সিএনজি চালিত অটোরিকশায় করে সংসদে পৌঁছান।

এদিকে, গত কয়েক দিন ধরেই কোটা সংস্কারের জন্য আন্দোলন করছেন শিক্ষার্থীরা। কোটা সংস্কারের দাবিতে বেলা ১১টা ২০ মিনিটের দিকে রাজধানীর সায়েন্স ল্যাব, শাহবাগ মোড় অবরোধ করেন তারা। এরপর পুরো ঢাকায় এই ব্লকেড কর্মসূচি ছড়িয়ে পড়ে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন