হোম জাতীয় ইতিহাস দখল করার পাঁয়তারা করছে সরকার: আমীর খসরু

ইতিহাস দখল করার পাঁয়তারা করছে সরকার: আমীর খসরু

কর্তৃক Editor
০ মন্তব্য 22 ভিউজ

জাতীয় ডেস্ক:

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী মন্তব্য করেছেন, ইতিহাসকেও দখল করার পাঁয়তারা করছে ক্ষমতা দখলকারী সরকার। তিনি বলেন, দেশের রাজনীতিবিদরা ইতিহাসবিদ হয়ে গেছেন।

আজ বুধবার (১৭ এপ্রিল) ১০এপ্রিল প্রজাতন্ত্র দিবস ঘোষণার দাবিতে জাতীয় প্রেসক্লাবে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, নৌকা নিয়ে জনগণের কাছে আর যাওয়ার সুযোগ নেই আওয়ামী লীগের। তাই উপজেলা নির্বাচনে নৌকা ছাড়া ভোট করছে ক্ষমতাশীনরা। নৌকা মানুষ বয়কট করেছে, ডুবিয়ে দিয়েছে।

উপজেলা নির্বাচনে নৌকা প্রতীক বাদ দেয়া প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, নৌকা নিয়ে জনগণের কাছে যাওয়ার সাহস নেই বলেই উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ নৌকাকে বাদ দিয়েছে। তারা দেখেছে, নৌকা যেখানে আছে, জনগণ সেখানে নেই। যেখানে ভোটই নেই, সেখানে বিএনপির নির্বাচনে যাওয়া না যাওয়ার তো কোনো প্রশ্নই আসে না। উপজেলা নির্বাচনের মাধ্যমে জনগণের সঙ্গে আরেকটা ধাপ্পাবাজি সরকার করতে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য বলেন, ভয়ভীতির পরিবেশ সৃষ্টি করে অব্যাহতভাবে ক্ষমতায় টিকে আছে সরকার। স্বাধীনতার ৫২ বছর পরও গণতন্ত্র, ভোটাধিকার বঞ্চিত থাকা গোটা জাতির জন্য লজ্জাজনক। বিএনপি ঐক্যবদ্ধ, আন্দোলন ব্যর্থ হওয়ার সুযোগ নেই।

উল্লেখ্য, এবার চার ধাপে উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। প্রথম ধাপের ১৫০ উপজেলায় ভোটগ্রহণ চলবে আগামী ৮ মে। দ্বিতীয় ধাপে ১৬১ উপজেলায় ২১ মে ভোটগ্রহণ করা হবে। তৃতীয় ধাপে ভোটের লড়াই হবে ২৯ মে। আর চতুর্থ ধাপের নির্বাচন ৫ জুন অনুষ্ঠিত হতে পারে।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন