হোম আন্তর্জাতিক ইউক্রেনে কয়েকটি শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত অন্তত ২৩

ইউক্রেনে কয়েকটি শহরে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলা, নিহত অন্তত ২৩

কর্তৃক Editor
০ মন্তব্য 29 ভিউজ

আন্তর্জাতিক ডেস্ক:

ইউক্রেনের বিভিন্ন শহরে রাশিয়ার ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলায় অন্তত ২৩ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু মানুষ। সোমবার (৮ জুলাই) এক প্রতিবেদনে এ তথ্য নিশ্চিত করেছে সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার হামলায় রাজধানী কিয়েভে নিহত হয়েছেন নয়জন। শহরের মেয়র জানান, রাশিয়ার হামলার শিকার হয়েছে একটি শিশু হাসপাতালও।

কেন্দ্রীয় ইউক্রেনীয় শহর ক্রাইভি রিহ-এর সামরিক প্রশাসনের প্রধান জানান, রাশিয়ার তীব্র হামলায় ক্রাইভি রিহ শহরে নিহত হয়েছেন ১০ জন। পূর্বাঞ্চলীয় শহর পোকরভস্কে আরও তিনজন এবং ডিনিপ্রোতে একজন নিহত হয়েছেন।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি এখন পোল্যান্ড সফরে আছেন। সেখানে তিনি একটি নিরাপত্তা চুক্তি স্বাক্ষর করবেন বলে আশা করা হচ্ছে। জেলেনস্কি জানিয়েছেন রাশিয়া দেশজুড়ে প্রায় ৪০টি ক্ষেপণাস্ত্র ছুড়েছে।

তিনি বলেন, ইউক্রেনের বিভিন্ন শহর কিয়েভ, ডিনিপ্রো, ক্রিভি রিহ, স্লোভিয়ানস্ক, ক্রামতোর্স্কতে বিভিন্ন ধরনের ৪০টিরও বেশি ক্ষেপণাস্ত্র ছুড়েছে রাশিয়া। ইউক্রেনের আবাসিক ভবন, অবকাঠামো এবং একটি শিশু হাসপাতালও হামলায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

হাসপাতালের ধ্বংসস্তূপের নিচে অনেকে আটকা পড়েছেন বলেও সামাজিক মাধ্যমে এক পোস্টে জানান জেলেনস্কি। এ মুহূর্তে সবাই হাসপাতালের ধ্বংসস্তূপ সরানোর কাজ করছে, জানান তিনি।

এদিকে স্বাস্থ্যমন্ত্রী ভিক্টর লিয়াশকো বলেন, বিস্ফোরণে ক্যানসার ও নিবিড় পরিচর্যা ওয়ার্ড ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাস্থল থেকে পাওয়া ছবিগুলোতে দেখা গেছে, বেশ কিছু বাচ্চা যাদের আইভি ড্রিপ দেয়া হচ্ছে তারা হাসপাতালের বাইরে বসে আছে। হাসপাতাল থেকে রোগীদের অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে।

ভাতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দুদিনের রাষ্ট্রীয় সফরে মস্কোয় পৌঁছেছেন এবং সোমবার ক্রেমলিনে প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে আলোচনা করার মধ্যেই ইউক্রেনে হামলার ঘটনা ঘটল।

মস্কো এখন পর্যন্ত হামলার বিষয়ে কোনো মন্তব্য করেনি। তবে এর আগে বলেছিল তার সামরিক বাহিনী বেসামরিক অবকাঠামোকে লক্ষ্য করে হামলা চালায় না।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন