হোম চট্টগ্রামফেনী আগের দিনের পরিকল্পনায় দিন-দুপুরে স্বর্ণ চুরি

আগের দিনের পরিকল্পনায় দিন-দুপুরে স্বর্ণ চুরি

কর্তৃক Editor
০ মন্তব্য 67 ভিউজ

অনলাইন ডেস্ক:

ফেনীতে দিন-দুপুরে দোকান থেকে চুরি হওয়া ৭৫ ভরি স্বর্ণের মধ্যে ১১ ভরি ৪ আনা ও নগদ ১ লাখ আট হাজার ৫০০টাকা উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে ছয় জনকে।

গ্রেফতার হওয়া ব্যক্তিরা হলেন- মো. আলাউদ্দিন (৩০), মো. ফরহাদ (৩৯), মো. বাদশা চৌধুরী (২৩), মো. সজিব সুমন প্রকাশ শুক্কুর (২৬), মো. মিজান (২৮), ও মো. শফিক প্রকাশ (৩২)।

চট্টগ্রাম জেলার আনোয়ারা, বাকুলিয়া ও কুমিল্লা জেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

রোববার (২১ জানুয়ারি) সকালে নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান পুলিশ সুপার জাকির হাসান।

পুলিশ সুপার বলেন, সিসি টিভি ফুটেজ পর্যালোচনা করে দেখা যায় গ্রেফতার আসামি ফরহাদ ও বাদশা ঘটনার আগের দিন ১০ জানুয়ারি ফাজিলপুর বাজারে অবস্থান করে দুপুরে দোকান বন্ধ করা পর্যবেক্ষণ করে। ওই দিনই দোকান খোলার পর আলাদিন জুয়েলার্সে প্রবেশ করে আসামি ফরহাদ মালিকের সঙ্গে দরদাম করে একটি নাক ফুল কেনে। এসময় সে দোকানের কোন শোকেসে স্বর্ণালংকার আছে তা দেখে নেয় ও ভিতরে শার্টার কেটে সহজে কোন পথে প্রবেশ করা যায় তা দেখে নেয়।

পরিকল্পনা অনুযায়ী, পরদিন দুপুরে ১১ জানুয়ারি জুয়েলার্সটি বন্ধ করে যাওয়ার পর বাদশার নেতৃত্বে দোকানের শার্টারের তালা কাটে, অন্য আসামিরা গলির পথে পাহারায় থাকে। পরে শফিক ব্যাগ নিয়ে দোকানে ঢুকে স্বর্ণালংকার চুরি করে ব্যাগে ভরে পালিয়ে যায়।

এসময় তারা দুই ভাগে ফাজিলপুর বাজার থেকে মহাসড়কে যায়। সেখান থেকে লোকাল বাসে ফেনী সদর কুমিল্লায় পালিয়ে যায়।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার শাহাদাত হোসেন, থোয়াই অংপ্রু মারমা, ফেনী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী সহ পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে, ১১ জানুয়ারি দুপুরে ফেনীর ফাজিলপুরে দোকান মালিক আলাউদ্দিন বাড়িতে দুপুরের খাবার খেতে গেলে আলাদিন জুয়েলার্স এ হানা দেয় চোর চক্র। এসময় তারা স্বর্ণালংকার ও নগদ টাকা নিয়ে যায়। এ ঘটনায় তিনি (আলাউদ্দিন) বাদী হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের করেন।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন