হোম খুলনাসাতক্ষীরা সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সাতক্ষীরায় ছাত্র-জনতার বিক্ষোভ সমাবেশ

সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে সাতক্ষীরায় ছাত্র-জনতার বিক্ষোভ সমাবেশ

কর্তৃক Editor
০ মন্তব্য 65 ভিউজ

নিজস্ব প্রতিনিধি:

সাতক্ষীরাসহ সারাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের প্রতিবাদ, দোষীদের শাস্তি ও নিরাপত্তার দাবিতে সাতক্ষীরায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুর ১২টায় সাতক্ষীরা শহরের খুলনা রোডের মোড়ে সনাতনী ছাত্রজনতার ব্যানারে বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সমন্বায়ক মিলন বিশ্বাস।

বক্তব্য দেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্র ব্রহ্মা মন্ডল, খুলনা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শ্রীজিৎ মন্ডল, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র অরিন্দম মুখার্জী, সাংবাদিক রঘুনাথ খাঁ, জেলা পুজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বিশ্বনাথ ঘোষ , জেলা মন্দির সমিতির সাধারণ সম্পাদক নিত্যানন্দ আমিন, জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক স্বপন কুমার শীল প্রমুখ।

বক্তারা সাতক্ষীরা জেলার বিভিন্ন স্থানে হিন্দু ধর্মালম্বীদের বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগের ঘটনার কথা উল্লেখ করে বলেন, ঘটনার সঙ্গে জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। হামলার ভয়ে আত্মরক্ষায় পালিয়ে থাকা সংখ্যালঘুসহ বাংলাদেশের সকল সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। এ ছাড়া সংখ্যালঘু কমিশন গঠণসহ আট দফা দাবি করা হয়।

পরে খুলনা রোডের মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের শহীদ রাজ্জাক পার্কে যেয়ে শেষ হয়।

সম্পর্কিত পোস্ট

মতামত দিন